বৃহস্পতিবার আপিল করতে পারছেন না খালেদা

প্রকাশ: ২০১৮-০২-১৪ ৪:৪৩:৫৭ পিএম
মামুন খান | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের অনুলিপি আজ বুধবার পাচ্ছেন না আইনজীবীরা। ফলে বৃহস্পতিবার বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আপিল করা সম্ভব হচ্ছে না বলে জানা গেছে।

সংশ্লিষ্ট আদালত সূত্র জানায়, বুধবার অনুলিপি প্রস্তুত করা সম্ভব হয়নি। তাই এদিন আর অনুলিপি দেওয়া সম্ভব হচ্ছে না।

এ সম্পর্কে খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া জানান, বুধবার ৪টার মধ্যে অনুলিপি দেওয়ার কথা ছিল। কিন্তু কিছু সময় আগে জানতে পারলাম, দিতে পারবে না। বৃহস্পতিবার দুপুরের মধ্যে অনুলিপি পেলে হয়তো বৃহস্পতিবার আপিল করা সম্ভব হবে।

জিয়া অরফানেজ ট্রাস্টের অর্থ আত্মসাতের মামলায় ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠান। রায় ঘোষণার পর ওই দিনই খালেদা জিয়ার পক্ষে রায়ের অনুলিপি চেয়ে আবেদন করা হয়। এরপর গত সোমবার অনুলিপির জন্য ৩ হাজার পৃষ্ঠার কোর্টফোলিও আদালতে দাখিল করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া তাদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা ৮০ পয়সা করে জরিমানা করা হয়। দণ্ডিত অপর চারজন হলেন- প্রাক্তন সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রাক্তন সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান। দণ্ডিতদের মধ্যে তারেক রহমান, কামাল সিদ্দিকী ও মমিনুর রহমান পলাতক রয়েছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৪ ফেব্রুয়ারি ২০১৮/মামুন খান/রফিক

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

সেমিফাইনালে ফেদেরার-জকোভিচ

২০১৮-০৮-১৮ ২:৩৯:০৭ পিএম

রুবেলের ‘নষ্ট আমি’

২০১৮-০৮-১৮ ১:১৪:৪৭ পিএম

মওলানা আকরম খাঁ প্রয়াণের ৫০ বছর

২০১৮-০৮-১৮ ১:০৫:২৬ পিএম

অজ্ঞানপার্টির ৫৭ সদস্যসহ আটক ৭৯

২০১৮-০৮-১৮ ১২:৫৬:১০ পিএম

জমজমাট কোরবানির পশুর হাট

২০১৮-০৮-১৮ ১২:৫৩:০২ পিএম