পিডিবির প্রাক্তন প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

প্রকাশ: ২০১৮-০৩-১৪ ৯:৩৫:২৩ পিএম
মামুন খান | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের পৃথক দুই মামলায় বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) প্রাক্তন প্রধান প্রকৌশলী মু. শহীদুল আলমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

বুধবার ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুইয়ের আদালত এ পরোয়ানা জারি করেন। দুদকের আইনজীবী আবুল হাসান এ তথ্য জানান।

দুদকের আইনজীবী বলেন, এ দুটো মামলায় উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন পান শহীদুল আলম। এরপর গত বছরের ডিসেম্বরে ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালত থেকে অন্তর্বর্তীকালীন জামিন নেন তিনি। এরপর আদালতের কয়েকটি ধার্য তারিখে আসামি অনুপস্থিত থাকলে সিনিয়র স্পেশাল জজ আদালত থেকে ঢাকার সিএমএম আদালতের প্রতি এ দুটো মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেওয়া হয়। সিনিয়র স্পেশাল জজ আদালতের আদেশ গ্রহণ করে ঢাকা মহানগর হাকিম ওই দুই মামলায় আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

শহীদুল আলমের বিরুদ্ধে গত বছরের ২৫ অক্টোবর রাজধানীর রমনা থানায় দুদকের উপপরিচালক এসএম আখতার হামিদ ভূঞা বাদী হয়ে দুটি মামলা দায়ের করেন।

অবৈধ সম্পদ অর্জনের মামলায় শহীদুলে আলমের বিরুদ্ধে ২৪ লাখ ৪২ হাজার ৪৯৫ টাকার সম্পদের তথ্য গোপন এবং ২৪ লাখ ৪২ হাজার ৪৯৫ টাকা মূল্যের সম্পদের মালিকানা অর্জন ও দখলে রাখার অভিযোগ আনা হয়।

অপরদিকে মানি লন্ডারিং আইনে (অর্থপাচার) করা মামলার অভিযোগে বলা হয়, শহীদুল আলম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী থেকে প্রধান প্রকৌশলী পদ পর্যন্ত বিভিন্ন পদে কর্মরত থেকে ঘুষ ও দুর্নীতির মাধ্যমে আহরিত অবৈধ টাকার উৎস গোপনের লক্ষ্যে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে নিজ নামে সঞ্চয়ী হিসাব পরিচালনা করেন।



রাইজিংবিডি/ঢাকা/১৪ মার্চ ২০১৮/মামুন খান/রফিক

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ

তামিম ফিরছেন, সাকিবকে পাওয়ার আশা

২০১৮-১১-১৩ ৯:২৯:৩৮ পিএম