গ্রেপ্তার ৫ হিজবুত সদস্য ডাক্তার-ইঞ্জিনিয়ার

প্রকাশ: ২০১৮-০৪-১২ ৮:২৪:১০ পিএম
মাকসুদুর রহমান | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ধানমন্ডি ও মিরপুর এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর-এর ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এর মধ্যে ডাক্তার, ইঞ্জিনিয়ার ও প্রাক্তন ব্যাংকার রয়েছেন। এ সময় তাদের কাছ থেকে জিহাদি বই ও লিফলেট উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া পরিচালক মুফতি মাহমুদ খান রাইজিংবিডিকে বলেন, ‘বুধবার রাত থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ধানমন্ডি ও মিরপুর এলাকায় পৃথক অভিযান পরিচালনা করা হয়। মিরাজ ওরফে আব্দুল্লাহ, মো. মনিরুজ্জামান ওরফে পলাশ, মারুফ আহমেদ ওরফে শিবলী, মীর্জা আমিনুর রহমান ও ডা. মো. মহিউদ্দিন ফারুক হিযবুত তাহরীরের সক্রিয় সদস্য।’

র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃত ফারুক পেশায় একজন দন্ত চিকিৎসক। ২০১৬ সালের জুলাই মাসে চট্টগ্রাম থেকে হিযবুত তাহরীর-এর সঙ্গে সম্পৃক্ত হন এবং হিযবুত তাহরীর-এর কার্যক্রমে সক্রিয়ভাবে অংশগ্রহণ শুরু করেন। আব্দুল্লাহ মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজে অনার্স ৩য় বর্ষের ছাত্র। ২০১৭ সালের শেষের দিকে তিনি হিযবুত তাহরীর দলে সাথী হিসেবে নিয়োগ পান। আর পলাশ পেশায় একজন ইঞ্জিনিয়ার। তিনি বর্তমানে বেসরকারি একটি প্রতিষ্ঠানে কর্মরত। ছোটবেলা থেকেই ধর্মের প্রতি অনুরাগী ছিলেন। ২০১৩-১৪ সালের দিকে একটি লিফলেটের মাধ্যমে হিযবুত তাহরীর-এর ব্যাপারে তিনি জানতে পারেন। এরপরই তিনি সাংগঠনিকভাবে সক্রিয় কাজ শুরু করেন। শিবলী পেশায় একজন আর্কিটেক্ট। তিনি হিযবুত তাহরীর-এর কর্মী সংগ্রহকারী এবং অর্থ সরবরাহকারী। ৫ বছর যাবৎ সংগঠনের সঙ্গে জড়িত। তিনি হিযবুত তাহরীর-এর আদর্শে বিশ্বাস করেন এবং সেই অনুযায়ী কার্যক্রম পরিচালনা করেন।

আমিনুর রহমান একজন প্রাক্তন ব্যাংকার। তিনি প্রাক্তন এক সহকর্মীর মাধ্যমে হিযবুত তাহরীর-এ যোগদান করেন। প্রায় ১০ বছর যাবত তিনি এ সংগঠনের সঙ্গে জড়িত।




রাইজিংবিডি/ঢাকা/১২ এপ্রিল ২০১৮/মাকসুদ/শাহনেওয়াজ

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

দ্বিতীয় ধাপে ভোট পড়েছে কম

২০১৯-০৩-২১ ১২:২৭:৫৭ পিএম

‘রবিউল ক্ষমা করো, আমরা অন্ধ’

২০১৯-০৩-২১ ১১:১৭:০০ এএম

আজ দোল পূর্ণিমা

২০১৯-০৩-২১ ১০:৩৯:৩৮ এএম

জার্মানিকে রুখে দিল সার্বিয়া

২০১৯-০৩-২১ ৯:৪০:৫২ এএম

টিভিতে আজকের খেলা

২০১৯-০৩-২১ ৮:৫২:১৫ এএম