ছাত্রলীগের সেই দুই নেতার বিরুদ্ধে অভিযোগপত্র

প্রকাশ: ২০১৮-০৪-১৫ ১২:৪৮:২৩ পিএম
মামুন খান | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর গুলিস্তানে ফুটপাতের দোকান উচ্ছেদের সময় অবৈধ অস্ত্র উঁচিয়ে গুলি ছোড়া ছাত্রলীগের সেই দুই নেতার বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে পুলিশ।

যাদের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়েছে তারা হলেন-ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের (বর্তমানে বহিষ্কৃত), সাধারণ সম্পাদক সাব্বির হোসেন (৩০) ও ওয়ারী থানা ছাত্রলীগের (বর্তমানে বহিষ্কৃত) সাধারণ সম্পাদক আশিকুর রহমান ওরফে আশিক (২১)।

মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার এসআই আকরাম হোসেন গত ১০ এপ্রিল ঢাকা সিএমএম আদালতে অভিযোগপত্র দিলেও সংশ্লিষ্ট থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই মো. মাহমুদুর রোববার বিষয়টি জানান।

তিনি বলেন, ১০ এপ্রিল অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা। আজ ঢাকা মহানগর হাকিম গোলাম নবীর আদালতে অভিযোগপত্র উপস্থাপন করা হয়। আদালত অভিযোগপত্র গ্রহণ করে মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় সিএমএম বরাবর উপস্থাপনের আদেশ দেন। এরপর সিএমএম মামলাটি বদলির আদেশ দেবেন বলে জানান তিনি।

এদিকে অভিযোগপত্রে তদন্ত কর্মকর্তা উল্লেখ করেছেন, ওই ঘটনায় ৫০/৬০ জন বেআইনিভাবে জোটবদ্ধ হয়ে লাঠিসোটাসহ অস্ত্রে সজ্জিত হয়ে মিছিলকারীদের ওপর আক্রমণ করে। হত্যার উদ্দেশ্যে তাদের কাছে থাকা পিস্তল দিয়ে গুলি করে পালিয়ে যায়। সাব্বির হোসেন ও আশিকুরের রহমানের বিরুদ্ধে ১৪৭/১৪৮/১৪৯/৩২৩/৩০৭ ধারার অপরাধ প্রাথমিকভাবে সত্য বলে প্রমাণিত হয়েছে।

এই মামলায় অজ্ঞাতনামাদের আসামি করা হয়। তাদের বিষয়ে তদন্ত কর্মকর্তা উল্লেখ করেন, যথাসাধ্য চেষ্টা করেও অজ্ঞাতনামা আসামিদের নাম-ঠিকানা সংগ্রহ করা সম্ভব হয় নাই। ঠিকানা পাওয়া গেলে এবং গ্রেপ্তার করা সম্ভব হলে তাদের বিরুদ্ধে সম্পূরক চার্জশিট দাখিল করা হবে বলে জানান।

প্রসঙ্গত, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) কর্তৃপক্ষ ২০১৬ সালের ২৭ অক্টোবর গুলিস্তানের ফুটপাত থেকে অবৈধ দোকানপাট উচ্ছেদ করতে যায়। এ সময় ডিএসসিসির কর্মচারী ও একদল যুবকের সঙ্গে ওই এলাকার হকারদের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের এক পর্যায়ে আসামি ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের (বর্তমানে বহিষ্কৃত) সাধারণ সম্পাদক সাব্বির হোসেন ও ওয়ারী থানা ছাত্রলীগের (বর্তমানে বহিষ্কৃত) সাধারণ সম্পাদক আশিকুর রহমানকে আগ্নেয়াস্ত্র থেকে ফাঁকা গুলিবর্ষণ করতে দেখা যায়। গুলি বর্ষণের ওই ছবি মিডিয়ায় প্রকাশ হওয়ার পর ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি দুজনকেই বহিষ্কার করে।

ওই ঘটনায় এসআই মো. মান্নান শাহবাগ থানায় ছাত্রলীগের দুই নেতা সাব্বির হোসেন ও আশিকুর রহমানসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির ধানমন্ডি ক্যাম্পাসের আইন বিভাগের ছাত্র সাব্বির হোসেন সপরিবারে পুরান ঢাকার সিদ্দিকবাজারে থাকেন। একই প্রতিষ্ঠানের ছাত্র আশিকুরের বাসা ওয়ারীর র‌্যাঙ্কিন স্ট্রিটে।



রাইজিংবিডি/ঢাকা/১৫ এপ্রিল ২০১৮/মামুন খান/ইভা

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

পোকামাকড় কামড়ের সেরা চিকিৎসা

২০১৮-০৭-১৬ ১:৫৮:১৪ পিএম

বুধবার ‘কিনু কাহারের থেটার’

২০১৮-০৭-১৬ ১২:৪৮:৪৬ পিএম

শুধু পুতিনের মাথায় ছাতা কেন?

২০১৮-০৭-১৬ ১২:১১:৫১ পিএম