ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সালামসহ ৩ জনের বিরুদ্ধে চার্জশিট

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫১, ১৫ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সালামসহ ৩ জনের বিরুদ্ধে চার্জশিট

নিজস্ব প্রতিবেদক : অর্থপাচার আইনের মামলায় একুশে টেলিভিশনের প্রাক্তন চেয়ারম্যান আব্দুস সালামসহ তিনজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন।

মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক মো. সামছুল আলম গত ১৩ এপ্রিল আদালতে চার্জশিট দাখিল করেন। গত রোববার আদালত এ চার্জশিট দেখেছেন। বুধবার মামলার ধার্য দিনে চার্জশিট আদালতে উপস্থাপন করা হবে। পরবর্তীতে ঢাকার চিফ মেট্রোপলিন ম্যাজিস্ট্রেট মামলাটি বিচারের জন্য ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালতে বদলির আদেশ দেবেন বলে আদালত সূত্রে জানা গেছে।

মামলার অপর দুই আসামি হলেন-ইটিভির প্রাক্তন ব্যবস্থাপনা পরিচালক (বর্তমানে পরিচালক) আশরাফুল আলম ও সিনিয়র ম্যানেজার-ফাইন্যান্স মো. ফজলুর রহমান শিকদার। তবে মামলার চার্জশিটে আসামি মো. ফজলুর রহমান শিকদারকে রাজ সাক্ষী করার সুপারিশ করা হয়েছে।

মামলার এজাহার থেকে জানা যায়, অবৈধভাবে ইটিভির ২৬ লাখ ৭০ হাজার টাকা উত্তোলন করে নিয়ম বহির্ভূতভাবে ৩০ হাজার ইউরো মুদ্রা ক্রয়ের অভিযোগে ইটিভির প্রাক্তন  চেয়ারম্যানসহ ওই তিন কর্মকর্তার বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়। ২০১৬ সালের ১৩ এপ্রিল রাজধানীর তেজগাঁও থানায় দুদকের উপপরিচালক মো. সামছুল আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২), ৪(৩) ধারায় আসামিদের বিরুদ্ধে এ চার্জশিট দাখিল করা হয়।

চার্জশিটে বলা হয়, তদন্তে এজাহারভুক্ত আসামি ফজলুর রহমান শিকদার লিখিতভাবে রাজ সাক্ষী হওয়ার আবেদন করেন। তিনি  দাবি করেন, তিনি তার নিয়োগকর্তার নির্দেশে ইউরো মুদ্রা ক্রয় ও সংরক্ষণ করেছেন। ফলে আসামি ফজলুর রহমান শিকদার বিচার চলাকালে রাজ সাক্ষী হতে চাইলে আদালতের অনুমতি সাপেক্ষে তাকে এই মামলার রাজ সাক্ষী করার সুপারিশ করা হল।



রাইজিংবিডি/ঢাকা/১৫ মে ২০১৮/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়