খালেদা জিয়ার জামিননামা দাখিল

প্রকাশ: ২০১৮-০৫-১৬ ৫:১১:৪০ পিএম
মামুন খান | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে জামিননামা দাখিল করা হয়েছে।

বুধবার বিকেলে ঢাকা মহানগর হাকিম মাজহারুল হকের আদালতে খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া ও সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ এ জামিননামা দাখিল করেন।

তবে আপিল বিভাগের আদেশ এদিন সিএমএম আদালতে না পৌঁছানোয় তারা জামিননামা দাখিলের অনুমতি পাননি।

জামিননামা দাখিল সম্পর্কে জুডিশিয়াল মুন্সিখানা শাখার পেশকার ওমর ফারুক চৌধুরী বলেন, খালেদা জিয়ার পক্ষে জামিননামা ও তা দাখিলের অনুমতির আবেদন আমাদের শাখায় দাখিল করা হয়েছে। কিন্তু আপিল বিভাগের আদেশ না পাওয়া পর্যন্ত তা আমরা আদালতে উপস্থাপন করতে পারব না। আদেশ আসার পরই সবকিছু ঠিক থাকলে আদালতের অনুমতির পর আমরা জামিননামা কারাগারে পাঠাবো।  

গত ১২ মার্চ হাইকোর্ট মামলাটিতে খালেদা জিয়াকে ৪ মাসের জামিন দেন। জামিনের ওই আদেশ ১৩ মার্চ সন্ধ্যায় সিএমএম আদালতে জেপি শাখায় পোঁছায়। এরপর দুদক হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করায় ওই সময় খালেদা জিয়ার পক্ষে আইনজীবীরা জামিননামা দাখিল করতে পারেননি।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন নিম্ন আদালত। এ মামলার অপর আসামি খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানসহ বাকি পাঁচজনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে তাদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা জরিমানা করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৬ মে ২০১৮/মামুন খান/সাইফ

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

৪৫ রানে পিছিয়ে ঢাকা মেট্রো

২০১৮-১০-২৩ ৬:৪৬:১৮ পিএম

৬৫ রানে এগিয়ে ঢাকা

২০১৮-১০-২৩ ৬:১৪:৫৮ পিএম