সিভিল সার্জন অফিসে স্বাস্থ্য সনদ দিতে ঘুষ লেনদেন

প্রকাশ: ২০১৮-০৭-১৮ ৮:৪২:১০ পিএম
এম এ রহমান | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : ঢাকা সিভিল সার্জন অফিসে স্বাস্থ্য সনদ দেওয়ার সময় বাধ্যতামূলকভাবে ঘুষ আদান-প্রদানের ঘটনা উদ্ঘাটন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ঢাকা সিভিল সার্জন অফিসে দুর্নীতি বন্ধে দুদকের অভিযানে এমন তথ্যের প্রমাণ পেয়েছে সংস্থাটি।

ভুক্তভোগী চাকরি প্রার্থীরা দুদক কল সেন্টারে (১০৬) অভিযোগ জানালে বুধবার তাৎক্ষণিকভাবে দুদক সহকারী পরিচালক মো. জাকারিয়া ও উপসহকারী পরিচালক মো. সাইদুজ্জামানের সমন্বয়ে পুলিশসহ ছয় সদস্যের একটি টিম আজিমপুরের সিভিল সার্জন কার্যালয়ে আকস্মিক অভিযান চালায়।

কমিশনের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে বিষয়টি জানিয়েছেন।

দুদক জানায়, দুদক টিমের জিজ্ঞাসাবাদে উক্ত অফিসের কর্মচারীরা স্বীকার করেন যে, তারা জন প্রতি ন্যূনতম ৩০০ হতে সর্বোচ্চ ১ হাজার টাকা পর্যন্ত অর্থ অবৈধভাবে আদায় করে। প্রায় তিন ঘণ্টার এ অভিযানে কীভাবে ভুক্তভোগীরা হয়রানির শিকার হয়, কীভাবে তাদের নিকট হতে অর্থ আদায় করা হয়, কীভাবে উক্ত অর্থ বিলি বন্টন হয়-তা উদ্ঘাটন করেন দুদক কর্মকর্তারা।

এ সময় দুদকের পক্ষ থেকে উপস্থিত চাকরি প্রার্থীদের কাছে দুর্নীতিবিরোধী লিফলেট ও দুদক হটলাইনের (১০৬) স্টিকার বিতরণ করা হয়।

অভিযান পরিচালনা প্রসঙ্গে অ্যানফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, ‘দীর্ঘদিন ধরে এ দুর্নীতি চলছে। গৃহীত জবানবন্দি ও তথ্য-প্রমাণের ভিত্তিতে শিঘ্রই দুদক দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে। তবে আজকের অভিযানের পর ঘুষ-দুর্নীতির প্রবণতা সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হয়েছে। হাতে নাতে গ্রেপ্তারের জন্য ট্র্যাপ টিম সার্বক্ষণিক নজরদারি করছে।’



রাইজিংবিডি/ঢাকা/১৮ জুলাই ২০১৮/এম এ রহমান/সাইফ

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ঘুরে দাঁড়াতে চায় জিম্বাবুয়ে

২০১৮-১০-২৩ ৪:১৭:২৫ পিএম

অজয়-সাইফের সঙ্গে সালমান!

২০১৮-১০-২৩ ৪:১৫:০৬ পিএম

অব্যাহতি পেলেন সেলিম ওসমান

২০১৮-১০-২৩ ৩:২৬:২৬ পিএম