ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাবরের পক্ষে যুক্তি উপস্থাপন অব্যাহত

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৬, ১৪ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাবরের পক্ষে যুক্তি উপস্থাপন অব্যাহত

নিজস্ব প্রতিবেদক : একুশে আগষ্ট গ্রেনেড হামলা মামলার অন্যতম আসামি বিএনপি নেতা প্রাক্তন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন অব্যাহত রয়েছে।

রাজধানীর নাজিমউদ্দিন রোডে পুরনো কেন্দ্রীয় কারাগারের পাশে স্থাপিত ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিনের আদালতে মামলার বিচারকাজ চলছে।

মঙ্গলবার ছিল এ মামলার যুক্তিতর্ক পেশ করার ১০৯ তম দিন। বাবরের পক্ষে আজ পঞ্চমদিনের মতো যুক্তিতর্ক পেশ করেছেন তার আইনজীবী নজরুল ইসলাম।

এ আসামির যুক্তিতর্ক উপস্থাপন শেষ হলে আসামিপক্ষে যুক্তিতর্ক উপস্থাপন সমাপ্ত হবে। আগামী ২৭, ২৮ ও ২৯ আগস্ট মামলার তারিখ ধার্য করা হয়েছে। মামলায় এখন পর্যন্ত ৪৪ আসামির পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়েছে।

আদালতে রাষ্ট্রপক্ষে প্রধান কৌসুঁলি সৈয়দ রেজাউর রহামন, বিশেষ পিপি মো. আবু আব্দুল্লাহ্ ভূইয়া, মোশররফ মোসেন কাজল, আকরাম উদ্দিন শ্যামল, অ্যাডভোকেট ফারহানা রেজা, আমিনুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসিকিউশনের সদস্য অ্যাডভোকেট আমিনুর রহমান জানান, আজ আসামিপক্ষ এ মামলার রাষ্ট্রপক্ষের সাক্ষী আবদুল আজিজ সরকার (পিডব্লিও-৮২) ও রেজাউর হাসানের (পিডব্লিও-৯১) সাক্ষ্য থেকে যুক্তিতর্ক পেশ করেন। রাষ্ট্রপক্ষকে তাদের যুক্তিতর্ক সুনির্দিষ্ট করে উপস্থাপনের তাগিদ দেয় আদালত।

প্রসঙ্গত, ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদিকা ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪ জনের নির্মম মৃত্যু হয়। গ্রেনেডের স্প্লিন্টারের আঘাতে আহত হন কয়েক শতাধিক।




রাইজিংবিডি/ঢাকা/১৪ আগস্ট ২০১৮/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়