ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পারটেক্সের হাসেম ও লা-মেরিডিয়ানের আমিনকে দুদকে তলব

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৭, ১৯ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পারটেক্সের হাসেম ও লা-মেরিডিয়ানের আমিনকে দুদকে তলব

নিজস্ব প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এম এ হাসেম ও হোটেল লা-মেরিডিয়ানের সত্ত্বাধিকারী আমিন আহম্মেদ ভূইঁয়াকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার দুদকের প্রধান কার্যালয় থেকে সংস্থাটির উপপরিচালক মোশারফ হোসেইন মৃধা সই করা পৃথক নোটিশ তাদের নিজ ঠিকানায় পাঠানো হয়েছে বলে দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে জানিয়েছেন।

নোটিশে এম এ হাসেমকে আগামী ২৬ সেপ্টেম্বর ও আমিন আহম্মেদ ভূইঁয়াকে ২৭ সেপ্টেম্বর হাজির হতে বলা হয়েছে।

এম এ হাসেমের বিরুদ্ধে রাজস্ব ফাঁকি, বৈধ ব্যবসার আড়ালে অবৈধ ব্যবসা পরিচালনা ও সরকারের বিপুল পরিমাণ সরকারি সম্পত্তি দখলসহ শত শত কোটি টাকার মালিক হওয়ার অভিযোগ রয়েছে। এ ছাড়া পারটেক্স গ্রুপের বিভিন্ন প্রতিষ্ঠানের নামে স্বল্প মূল্যে পণ্য আমদানি করে মূল্য বেশি দেখিয়ে শত শত কোটি টাকা বিদেশে পাচার করেছেন বলেও অভিযোগ রয়েছে।

অন্যদিকে আমিন আহম্মেদ ভূইঁয়ার বিরুদ্ধে হোটেল ব্যবসার আড়ালে বিভিন্ন ব্যবসা ও সরকারি সম্পত্তি আত্মসাকের মাধ্যমে শত শত কোটি টাকার মালিক হওয়ার অভিযোগ রয়েছে। এ ছাড়া নোয়াখালীর সুবর্ণচর এলাকায় ৭০০ একর খাস জমি জবর দখল করে রেখেছেন এবং হোটেল ব্যবসার আড়ালে শত শত কোটি টাকা বিদেশে পাচার করেছেন বলেও অভিযোগ রয়েছে।

এর আগে ২০১৪ সালের সেপ্টেম্বরে পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এম এ হাসেম ও তার দুই ছেলেকে সোনালী ব্যাংক থেকে এলসির বিপরীতে চিনি আমদানির নামে ১৫০ কোটির টাকার বেশি আর্থিক ক্ষতির অভিযোগে জিজ্ঞাসাবাদ করেছিল দুদক।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ সেপ্টেম্বর ২০১৮/এম এ রহমান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়