খালেদার মামলায় একতরফা বিচার চলছে: নজরুল

প্রকাশ: ২০১৮-০৯-২১ ৩:৩৭:৪৯ পিএম
রেজা পারভেজ | রাইজিংবিডি.কম

জ‌্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অনুপস্থিতিতে একতরফাভাবে বিচার পরিচালনা করা হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির নীতি নির্ধারকদের একজন নজরুল ইসলাম খান।

শুক্রবার রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব‌্য রাখতে গিয়ে এ কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির এই সদস‌্য।

তিনি বলেন, ‘বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। ডাক্তার তাকে বিশ্রাম নিতে বলেছে, এজন্য তিনি আদালতে হাজির হতে অস্বীকৃতি জা‌নি‌য়ে‌ছেন। কিন্তু সরকার বেগম খালেদার অনুপস্থিতিতে তার বিরুদ্ধে একতরফাভাবে বিচারকার্য চালিয়ে যাচ্ছে।

দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে শাস্তি দিতে সরকার পাঁয়তারা করছে বলেও অভিযোগ তার। এ সময় আন্দোলনের মাধ‌্যমে খালেদা জিয়াকে মুক্ত করার কথাও বলেন তিনি।

‘খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি’তে এই সভার আয়োজন করে জাতীয়তাবাদী টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (জেটেব)।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নির্দলীয় সরকারের অধীনে কেন হতে হবে-সেই কারণ ব‌্যাখ‌্যা করে নজরুল ইসলাম খান বলেন, ‘আগামী নিবার্চন নির্দলীয় সরকারের অধীনে হলে এই সংকট নিরসন সম্ভব। কিন্তু বতর্মান সরকার সেটা না করে, একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করার চেষ্টা করছে।’

আয়োজক সংগঠনের সভাপতি ফখরুল আলমের সভাপতিত্বে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনে’র সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপন, সাংবাদিক সাখাওয়াত ইবনে মঈন চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।




রাইজিংবিডি/ঢাকা/২১ সেপ্টেম্বর ২০১৮/রেজা/সাইফ

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

চার বছরের খরা ঘোচাতে মরিয়া উইন্ডিজ

২০১৮-১২-১৩ ১০:৩২:৫৯ পিএম

আপনি যখন আপনার ডাক্তার

২০১৮-১২-১৩ ৯:৫৬:০৮ পিএম

বড়দিনে বিশেষ খাবার আমারি ঢাকায়

২০১৮-১২-১৩ ৯:৩২:৪৪ পিএম

শাহজালালে ১৬ কেজি স্বর্ণ জব্দ

২০১৮-১২-১৩ ৮:৩৬:১৭ পিএম