ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘মইনুলের বক্তব্যে নারীসমাজ বিক্ষুব্ধ এবং আহত’

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৯, ২২ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘মইনুলের বক্তব্যে নারীসমাজ বিক্ষুব্ধ এবং আহত’

নিজস্ব প্রতিবেদক : অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, নারী সাংবাদিককে নিয়ে ব্যারিস্টার মইনুল হোসেনের বক্তব্যে সারা দেশের নারীসমাজ বিক্ষুব্ধ এবং আহত হয়েছেন।

সোমবার সুপ্রিম কোর্টে নিজ কার্যালয়ে কুড়িগ্রামে দায়ের করা মানহানির মামলায় ব্যারিস্টার মইনুল হোসেন জামিন পাওয়ার পর  তিনি এ মন্তব্য করেন।

অ্যাটর্নি জেনারেল বলেন, ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে আজকেও একটি মামলার (কুড়িগ্রামে দায়ের করা) শুনানি হয়েছে। উনি মাসুদা ভাট্টি সম্পর্কে যে উক্তি করেছেন, সেই উক্তিতে আমাদের সারা দেশের নারীসমাজ বিক্ষুব্ধ এবং আহত। আমি শুনানিকালে আদালতকে ষ্পষ্টভাবে বলেছি, উনি একজন নারীকে উদ্দেশ্য করে যে উক্তি করেছেন তাতে সমগ্র নারীসমাজ আহত হয়েছে, বিক্ষুব্ধ হয়েছে।

আদালতে মইনুল হোসেনের জামিনের বিরোধিতা করে শুনানি প্রসঙ্গে অ্যাটর্নি জেনারেল বলেন, সবচেয়ে শেষ কথা হলো- জামায়াত ইসলামীর ছাত্রসংগঠন ছাত্র শিবিরের সাথেও তার (ব্যারিস্টার মইনুল) যোগাযোগ আছে বলে দম্ভোক্তি করে টেলিভিশনে বক্তব্য দিয়েছেন। মামলার এজাহারে এই কথারও উল্লেখ আছে। যেহেতু জামায়াত ইসলামীর কোনো রেজিস্ট্রেশন নেই, তাই তার অঙ্গ সংগঠন ছাত্রদেরও (ছাত্র শিবির) আইনগত বৈধতা নেই। তারপরও উনি যদি এভাবে বলেন যে, তাদের (জামায়াতে ইসলামী) সাথে যোগাযোগ থাকায় আমি গর্বিত। তাহলে সারা দেশবাসী আহত হয়। আমি এই কথাগুলো আদালতকে বলেছি। তাছাড়াও উনি যদি জামিন চান, তবে তাকে নিম্ন আদালতে গিয়ে জামিন চাইতে হবে। এটা এমন কোনো মামলা নয় যে হাইকোর্ট থেকে জামিন নিতে হবে। যাই হোক, অনেকক্ষণ শুনানি করে আদালত তাকে ৬ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ অক্টোবর ২০১৮/মেহেদী/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়