পরীক্ষা না করেই ফিটনেস সনদ, দুদকের অভিযান

প্রকাশ: ২০১৮-১০-২২ ৮:২১:৫৯ পিএম
এম এ রহমান | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : ড্রাইভিং লাইসেন্সের জন্য টেস্টের অপরিসর মাঠ ও উপযুক্ত যানবাহনের অপ্রতুলতার কারণে  বাস, ট্রাক ইত্যাদি ভারী যানবাহন অধিকাংশ ক্ষেত্রে সরেজমিনে পরীক্ষা না করেই দেওয়া হচ্ছে ফিটনেস সনদ।

সোমবার রাজধানীর বিআরটিএ মেট্রো সার্কেল-২, ইকুরিয়া দপ্তরে অভিযান চালিয়ে এমন চিত্র দেখতে পায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট টিম।

দুদকের উপ-পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরীর নেতৃত্বে সাত সদস‌্যের এনফোর্সমেন্ট টিম অভিযানে অংশ নেয়। যানবাহনের ফিটনেস প্রদান, ড্রাইভিং লাইসেন্স প্রদানের লক্ষ্যে গৃহীত টেস্ট ও অন্যান্য সেবা কার্যক্রমসহ বেশ কয়েকটি অনিয়ম চিহ্নিত করে টিম।

চিহ্নিত করা অনিয়মগুলো হলো: সিটিজেন চার্টার না থাকা, ড্রাইভিং লাইসেন্সের জন্য টেস্টের অপরিসর মাঠ ও উপযুক্ত যানবাহনের অপ্রতুলতা; বাস, ট্রাক ইত্যাদি ভারী যানবাহন অধিকাংশ ক্ষেত্রে সরেজমিনে পরীক্ষা না করেই ফিটনেস সনদ প্রদান ইত্যাদি।

অভিযানের প্রধান সমন্বয়ক দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, ‘এসব অনিয়ম দ্রুত দূর করা না হলে সড়ক পথে শৃঙ্খলা ও নিয়ম ফিরে আসবে না। সুতরাং বিআরটিএকে দ্রুত সুশাসন প্রতিষ্ঠা করতে হবে, নতুবা দুদক দুর্নীতি ও অনিয়মের ক্ষেত্রে হস্তক্ষেপ করতে বাধ্য হবে।’

অভিযান শেষে দুদক টিমের পক্ষ থেকে বিআরটিএর সেবাপ্রত্যাশীগণ অনিয়ম বা দুর্নীতির শিকার হলে তাৎক্ষণিকভাবে ১০৬ ডায়াল করে দুদকের অভিযোগকেন্দ্রে অভিযোগ করার জন্য উপস্থিত জনগণকে আহ্বান জানানো হয়।



রাইজিংবিডি/ঢাকা/২২ অক্টোবর ২০১৮/এম এ রহমান/রফিক

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

অবসরে আগ্নেয়স্কা রাদওয়ানস্কা

২০১৮-১১-১৪ ১০:৪৯:০৮ পিএম

কবে হবে মিরাজের টেস্ট সেঞ্চুরি?

২০১৮-১১-১৪ ৯:১২:৩১ পিএম

‘নির্বাচন এক ঘণ্টাও পেছাবেন না’

২০১৮-১১-১৪ ৮:২১:৫১ পিএম