ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

সাংবাদিক শিমুল হত্যা: মিরুর জামিন স্থগিত

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১০, ১২ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাংবাদিক শিমুল হত্যা: মিরুর জামিন স্থগিত

নিজস্ব প্রতিবেদক : সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামি সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার বরখাস্তকৃত মেয়র হালিমুল হক মিরুর হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছে আপিল বিভাগ। একই সঙ্গে আগামী দুই সপ্তাহের মধ্যে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল করতে বলা হয়েছে।

সোমবার হাইকোর্টের আদেশের বিরুদ্ধে শিমুলের স্ত্রীর করা আবেদনের পরিপ্রেক্ষিতে আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বে ৫ বিচারপতির আপিল বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে শিমুলের স্ত্রীর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু ও ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। মিরুর পক্ষে ছিলেন অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ন ও এ এম আমিন উদ্দিন।

গত ৪ নভেম্বর সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামি সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার বরখাস্তকৃত মেয়র হালিমুল হক মিরুকে জামিন দেন হাইকোর্ট।

জামিন বিষয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই রায় দেন। পরে এই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেন শিমুলের স্ত্রী নুরুন্নাহার।

গত বছরের ২ ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মিরুর দুই ভাই মিন্টু ও পিন্টু অস্ত্রের মুখে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেন বলে অভিযোগ ওঠে। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতা-কর্মীরা মেয়রের বাড়ি ঘেরাও করে। এ সময় মেয়রের পক্ষে দুটি শটগান থেকে গুলি ছোঁড়া হয়। সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল।

এ ঘটনায় স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়রসহ ১৮ জনকে আসামি করে মামলা করেন। মিরু বর্তমানে কারাগারে আছেন।




রাইজিংবিডি/ঢাকা/১২ নভেম্বর ২০১৮/মেহেদী/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়