মিরপুর গার্লস ল্যাবরেটরিতে অতিরিক্ত ফি নেওয়ার সত্যতা মিলেছে

প্রকাশ: ২০১৮-১১-১৩ ৮:৩৭:৪৯ পিএম
এম এ রহমান | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউটে এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগের সত্যতা পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার হটলাইনে পাওয়া অভিযোগের ভিত্তিতে দুদকের সহকারী পরিচালক নার্গিস সুলতানা ও মোহাম্মদ জিন্নাতুল ইসলামের নেতৃত্বে চালানো অভিযানে অতিরিক্ত অর্থ আদায়ের প্রমাণ পাওয়া গেছে।

দুদক জানায়, অভিযোগকেন্দ্রের হটলাইন ১০৬-এ অভিযোগ আসে, এসএসসি পরীক্ষা-২০১৯ এর ফরম পূরণের জন্য সরকার কর্তৃক নির্ধারিত ফি এর পরিবর্তে মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউট কর্তৃপক্ষ অতিরিক্ত টাকা নিচ্ছে। তাৎক্ষণিকভাবে ওই স্কুলে অভিযান চালায় দুদক বিশেষ টিমের সদস্যরা। অভিযানকালে বিদ্যালয়টির অধ্যক্ষ মোছা. নাসরিন নাহারের সাথে এ বিষয়ে বিস্তারিত আলোচনা করে দুদক টিম। দুদক টিম সরেজমিনে পরিদর্শন এবং রেকর্ডপত্র পর্যালোচনা করে দেখে, ফরম পূরণে সরকার নির্ধারিত ফি নেওয়া হলেও একই সাথে শিক্ষার্থীদের কাছ থেকে কোচিং ও অন্যান্য ফি বাবদ বিনা রশিদে অতিরিক্ত ৩ হাজার ৫৬০ টাকা করে নেওয়া হচ্ছে। এ বিদ্যালয় থেকে ৪৪০ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছে।

অভিযান প্রসঙ্গে দুদকের মহাপরিচালক (প্রতিরোধ) সারোয়ার মাহমুদ বলেন, ‘কমিশন এ জাতীয় অনৈতিক অর্থ গ্রহণ প্রতিরোধে আইনি কাঠামোর মধ্য থেকে প্রতিরোধে চেষ্টা করছে। কোনো কোনো ক্ষেত্রে সফলতাও পাওয়া যাচ্ছে। অভিভাবক, শিক্ষক, বিদ্যালয় ব্যাবস্থাপনা কমিটি এবং ছাত্রছাত্রীদের সম্মিলিতভাবে এ জাতীয অনৈতিক আর্থিক লেনদেন বন্ধে এগিয়ে আসতে হবে।’



রাইজিংবিডি/ঢাকা/১৩ নভেম্বর ২০১৮/এম এ রহমান/রফিক

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

টিভিতে আজকের খেলা

২০১৮-১২-১৫ ৮:৩৫:১৪ এএম

জ্বলে-পুড়েও মুগ্ধ দহন’র দর্শক

২০১৮-১২-১৫ ৮:০৭:৫২ এএম

এরশাদের ১৮টি নির্বাচনী অঙ্গীকার

২০১৮-১২-১৪ ৯:২৮:১৬ পিএম