খালেদার চ্যারিটেবল মামলার রায়ের অনুলিপি পেলেন আইনজীবীরা

প্রকাশ: ২০১৮-১১-১৪ ৯:২৯:১৬ পিএম
মামুন খান | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবীরা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলার রায়ের অনুলিপি পেয়েছেন।

বুধবার প্রাক্তন এ প্রধানমন্ত্রীর আইনজীবী সানাউল্লাহ মিয়া ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালত থেকে ৬৩২ পৃষ্ঠার রায়ের অনুলিপি গ্রহণ করেন।

এ সম্পর্কে সানাউল্লাহ মিয়া বলেন, মামলার রায়ের দিনেই অনুলিপির জন্য আবেদন করেছিলাম। আজ পেলাম। শিগগিরই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে ম্যাডামের পক্ষে আপিল করব।

গত ২৯ অক্টোবর এ মামলায় খালেদা জিয়ার ৭ বছরের সশ্রম কারাদণ্ড এবং ১০ লাখ টাকা অর্থদণ্ডের রায় দেয় ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড মো. আখতারুজ্জামান। একই সঙ্গে প্রাক্তন এ প্রধানমন্ত্রীর রাজনৈতিক সচিব আবুল হারিছ চৌধুরী, তার একান্ত সচিব জিয়াউল ইসলাম মুন্না ও ঢাকা সিটি করপোরেশনের প্রাক্তন মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খানকে একই দণ্ড দেন আদালত।

এছাড়া, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে খরিদকৃত ঢাকা শহরের বাজে কাকরাইল মৌজার ৪২ কাঠা জমি রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তের নির্দেশও দেন আদালত।

প্রসঙ্গত, ২০১১ সালের ৮ আগস্ট দায়ের করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে চার্জশিট দাখিল করে দুদক। মামলায় আসামিদের বিরুদ্ধে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগ করা হয়। পরে মামলায় ২০১৪ সালের ১৯ মার্চ ঢাকার ৩ নম্বর বিশেষ জজ আদালতের তৎকালীন বিচারক বাসুদেব রায় চার্জ গঠন করেন।



রাইজিংবিডি/ঢাকা/১৪ নভেম্বর ২০১৮/মামুন খান/রফিক

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শাড়ির বন্দনায় কঙ্গনা

২০১৮-১২-১২ ৫:০০:৫৪ পিএম

‘আপন মন’

২০১৮-১২-১২ ৪:৩১:২৩ পিএম