ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জনির দুই দিনের রিমান্ড

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৮, ১৬ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জনির দুই দিনের রিমান্ড

নিজস্ব প্রতিবেদক : উবার মোটোর মাধ্যমে বাইক চালিয়ে জীবিকা নির্বাহকারী বাইকচালক শাহনাজ আক্তার পুতুলের স্কুটি মোটরবাইক চুরির মামলায় জোবাইদুল ইসলাম এডমন ওরফে জনির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম শহিদুল ইসলাম রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা শেরেবাংলা নগর থানার এসআই শফিকুল ইসলাম এ আসামিকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন।

আবেদনে বলা হয়, এ আসামির বিরুদ্ধে স্কুটি চুরির অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে। এ আসামি ও তার সহযোগী আসামিরা বিভিন্ন কৌশলে ঢাকা নগরীর বিভিন্ন স্থান থেকে মোটর সাইকেল চুরি করে। আসামিকে জিজ্ঞাসাবাদে সে ঘটনার সত্যতা স্বীকার করলেও মামলার ঘটনার সঙ্গে আর কেউ জড়িত কিনা এবং আসামি ও তার সহযোগীদের হেফাজতে থাকা বিভিন্ন চোরাই মোটর সাইকেল উদ্ধারের স্বার্থে আসামির রিমান্ড মঞ্জুরের প্রার্থণা করেন তদন্ত কর্মকর্তা।

আসামি পক্ষের আইনজীবী মেসবাহ উদ্দিন রিমান্ড বাতিল পূর্বক জামিনের আবেদন করেন। শুনানিতে তিনি বলেন, বাদীর পূর্ব পরিচিত জনি। গত ১০ জানুয়ারি তারা দেখা করেন। আর যেদিন ঘটনা ঘটেছে ওই দিন বাদীর সাথে আসামি রাজধানীর বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ান।

তিনি বলেন, তাদের মধ্যে ভুল বুঝাবুঝির জন্য এমনটা হয়েছে। আসামি নির্দোষ তাই রিমান্ড বাতিল চেয়ে জামিনের প্রার্থণা করছি।

অপর দিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধীতা করে।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে দুই দিনের রিমান্ডের আদেশ দেন।

এর আগে মঙ্গলবার দিনগত রাতে অভিযান চালিয়ে নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকা থেকে আসামিকে গ্রেপ্তার করে পুলিশ।

শাহনাজকে চাকরি দেওয়ার কথা বলে মঙ্গলবার দুপুরে রাজধানীর খামারবাড়ি থেকে স্কুটি বাইকটি নিয়ে পালিয়ে যায় জনি।

শাহনাজ আক্তার বলেন, স্কুটিটির মূল্য ৫৮ হাজার টাকা। জনি নামে এক পাঠাওচালকের সঙ্গে পরিচয় হলে সে তাকে (শাহনাজ আক্তার) চাকরি দেওয়ার কথা বলে। চাকরির জন্য তাকে মঙ্গলবার দুপুরে খামারবাড়িতে আসতে বলে। চাকরির জন্য যার সাথে দেখা করানোর কথা ছিল সে আসেনি।

জনি তার (শাহনাজ আক্তার) সঙ্গে স্কুটিতে করে এয়ারপোর্টসহ বিভিন্ন স্থানে ঘুরে শেরেবাংলা নগর থানা এলাকায় রাজধানী উচ্চ বিদ্যালয়ের সামনে চা পান করতে যায়। চা পান করার একপর্যায়ে শাহনাজকে স্কুটি চালানোর বিষয়ে বিভিন্ন প্রশ্ন জিজ্ঞেস করে জনি। স্কুটি চালিয়ে দেখতে চায়। শাহনাজ তাকে স্কুটির চাবি দিলে জনি স্কুটি নিয়ে চলে যায়। এরপর তার কোনো সন্ধান পাওয়া যায়নি।

এক মাস ধরে উবারের মাধ্যমে মোটরবাইক চালাচ্ছেন শাহনাজ আক্তার। নারী হয়ে পুরুষদের নিয়ে স্বাচ্ছন্দে রাইড দেয়ায় সম্প্রতি বিভিন্ন পত্রিকায় ইতিবাচক রিপোর্ট হয় তাকে নিয়ে।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জানুয়ারি ২০১৯/মামুন খান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়