মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টে দুদকের অভিযান

প্রকাশ: ২০১৯-০১-১৬ ৬:১৬:০০ পিএম
এম এ রহমান | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : বেআইনীভাবে ফ্ল্যাট দখলের অভিযোগে বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অভিযানে অভিযোগের সত‌্যতাও মিলেছে।

দুদক অভিযোগ কেন্দ্রে অভিযোগের প্রেক্ষিতে বুধবার সংস্থাটির সহকারী পরিচালক মো: জাহিদ কালাম এবং উপসহকারী পরিচালক মো: ফেরদৌস রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযোগে বলা হয়, রাজধানীর গজনবী রোডে মুক্তিযোদ্ধা টাওয়ারের বিভিন্ন ফ্ল্যাট ও দোকানের অধিকাংশই প্রকৃত যুদ্ধাহত মুক্তিযোদ্ধা নন এমন অনেক অমুক্তিযোদ্ধা দখল করে রেখেছেন। কিছু দুষ্ট চক্র সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ‘ম্যানেজ’ করে অবৈধভাবে মুক্তিযোদ্ধা টাওয়ারের ফ্ল্যাট ও দোকান দখলের সঙ্গে জড়িত।

অভিযানকালে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দুদক টীমকে জানান, এ দুর্নীতির বিরুদ্ধে দুদকের হস্তক্ষেপ প্রয়োজন। দুদক টীম গুলিস্থান কমপ্লেক্সেও অভিযান চালায়। উক্ত কমপ্লেক্সে দোকান বরাদ্দ প্রাপ্তিতেও অনিয়মের অভিযোগ আছে।

এ বিষয়ে দুদকের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, ‘প্রকৃত মুক্তিযোদ্ধা ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের স্বার্থ রক্ষা করা রাষ্ট্রের অন্যতম দায়িত্ব। যে কোন অবৈধ দখল, অব্যবস্থাপনা ও অনিয়মের সঙ্গে দুর্নীতি সম্পৃক্ত। তাই দুদক অবিলম্বে এ দুর্নীতি বন্ধে আইনি প্রক্রিয়া শুরু করবে।’



রাইজিংবিডি/ঢাকা/১৬ জানুয়ারি ২০১৮/এম এ রহমান/শাহনেওয়াজ

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বিশ্ব রেফ্রিজারেশন দিবস পালিত

২০১৯-০৬-২৬ ৯:৪৬:১৩ পিএম

ভারতের বিপক্ষে ভাগ্য সহায় হয় না!

২০১৯-০৬-২৬ ৯:৩৪:৪১ পিএম

আর আমেরিকা যেতে চাইবে না তারা

২০১৯-০৬-২৬ ৯:১৬:৩৮ পিএম
জেএফএ কাপ-২০১৯

আনিকার ডাবল হ্যাটট্রিকে ঠাকুরগাঁও’র বড় জয়

২০১৯-০৬-২৬ ৮:৫৯:৩৯ পিএম

নিশামের ৯৭-এ নিউজিল্যান্ডের ২৩৭

২০১৯-০৬-২৬ ৮:৫১:৩০ পিএম

টানা বৃষ্টিতে জলমগ্ন সিলেট

২০১৯-০৬-২৬ ৮:৪৯:০৩ পিএম