পাঁচ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআইয়ের মামলা

প্রকাশ: ২০১৯-০১-১৬ ৬:৫৩:১৭ পিএম
হাসান মাহামুদ | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : ওজন ও পরিমাপে কারচুপির  অপরাধে পাঁচ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

বুধবার রাজধানীর মৌলভীবাজার ও গুলিস্তান এলাকায় বিএসটিআইয়ের সার্ভিল্যান্স টিমের মাধ্যমে ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ লঙ্ঘন করায় এ মামলা দায়ের করা হয়।

অভিযুক্ত ৫টি প্রতিষ্ঠানের মধ্যে মৌলভীবাজার এলাকার মোস্তফা এন্টারপ্রাইজ প্যাকেটজাত পণ্যের লেবেলে ওজন ও মূল্য উল্লেখ না করে পণ্য বাজারজাত করে আসছে। একই এলাকার ডিজিটাল স্কেল বিক্রয়কারী প্রতিষ্ঠান ডিজিটাল এন্টারপ্রাইজ বিএসটিআইয়ের সরবরাহকারী সনদ গ্রহণ না করে ডিজিটাল স্কেল বিক্রয় করায় তাদের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়।

এছাড়াও গুলিস্তান এলাকার রেলওয়ে সুপার মার্কেটে মেসার্স কাকলি বস্ত্র বিতান, মেসার্স খান ব্রাদার্স ও মেসার্স এ.কে ট্রেডার্স কাপড় বিক্রয়ে মিটারের পরিবর্তে গজকাঠি ব্যবহার করায় ওজন ও পরিমাপ মানদণ্ড লঙ্ঘিত হওয়ায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

বিএসটিআইয়ের এ অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক মো. রেজাউল করিমের নেতৃত্বে সহকারী পরিচালক মো. মোন্নাফ হোসেন, সঞ্জয় কুমার সরকার ও পরিদর্শক মো. বেল্লাল হোসেন অংশগ্রহণ করেন।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জানুয়ারি ২০১৯/হাসান/সাইফ

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বিশ্ব রেফ্রিজারেশন দিবস পালিত

২০১৯-০৬-২৬ ৯:৪৬:১৩ পিএম

ভারতের বিপক্ষে ভাগ্য সহায় হয় না!

২০১৯-০৬-২৬ ৯:৩৪:৪১ পিএম

আর আমেরিকা যেতে চাইবে না তারা

২০১৯-০৬-২৬ ৯:১৬:৩৮ পিএম
জেএফএ কাপ-২০১৯

আনিকার ডাবল হ্যাটট্রিকে ঠাকুরগাঁও’র বড় জয়

২০১৯-০৬-২৬ ৮:৫৯:৩৯ পিএম

নিশামের ৯৭-এ নিউজিল্যান্ডের ২৩৭

২০১৯-০৬-২৬ ৮:৫১:৩০ পিএম

টানা বৃষ্টিতে জলমগ্ন সিলেট

২০১৯-০৬-২৬ ৮:৪৯:০৩ পিএম