সংক্রামক ব্যাধি হাসপাতালে অভিযান, ওষুধ বিতরণে অনিয়ম

প্রকাশ: ২০১৯-০২-১০ ৯:৪০:৫৮ পিএম
এম এ রহমান | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : ঢাকা সংক্রামক ব্যাধি হাসপাতালে আকস্মিক অভিযানে জলাতঙ্ক, এইচআইভি, আইজি এবং অন্যান্য মূল্যবান ভ্যাকসিন ও ওষুধ সরবরাহে ব্যাপক অনিয়মের প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ওষুধপত্র রোগীদের কাছে সরবরাহ না করে বাইরে বিক্রি করে হাসপাতাল কর্তৃপক্ষ তথা কর্মকর্তা-কর্মচারীরা অবৈধভাবে সম্পদ অর্জন করছে, এমন অভিযোগ পেয়ে রোববার উক্ত হাসপাতাল ও আশপাশের ফার্মেসিতে অভিযান চালায় দুদক ও ঔষধ প্রশাসন অধিদপ্তরের সমন্বিত টিম। আকস্মিক অভিযান চালিয়ে কিছু ওষুধ জব্দ করা হয়।

অভিযানকালে সমন্বিত টিম ড্রাগ লাইসেন্সবিহীন একটি ফার্মেসির সন্ধান পায় এবং সেই ফার্মেসিটি  দুদক টিমের উপস্থিতিতে ঔষধ প্রশাসন অধিদপ্তর কর্তৃক সিলগালা করে দেওয়া হয়। হাসপাতালে অভিযান চালিয়ে দুদক টিম সরকারিভাবে সরবরাহকৃত ওষুধ রোগীদের বিনামূল্যে বিতরণ না করে অবৈধভাবে বাইরে সরবরাহের তথ্য পায়।

২০১৭-১৮ অর্থবছরে প্রাপ্ত ৯০ লাখ টাকার ভ্যাকসিন ও আইজি (ইমিউনো গ্লোবিউলিন) কীভাবে খরচ হয়েছে তার কোনো হিসেব পাওয়া যায়নি৷ এছাড়া, রোগীদের প্রদানকৃত ভ্যাকসিনের সাথে রেজিস্টার বইয়ের ব্যাপক গরমিল পাওয়া যায়৷ পুরো তথ্য উদঘাটন করার জন্য দুদকের অভিযান এখনো অব্যাহত রয়েছে।

এ অভিযান প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের প্রধান ও দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, ‘সরকারী হাসপাতালের ওষুধ বিক্রি করে অবৈধ অর্থের ভাগবণ্টন কীভাবে হয়, দুদক তা অনুসন্ধান করে বের করবে এবং অবৈধ সম্পদ অর্জনকারীকে আইনের মুখোমুখি করবে।’



রাইজিংবিডি/ঢাকা/১০ ফেব্রুয়ারি ২০১৯/এম এ রহমান/রফিক

   


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

হতাশ হবেন না, নেতা-কর্মীদের ফখরুল

২০১৯-০৪-১৯ ৪:২৯:২৮ পিএম

বিতর্কের জবাব দিলেন অজয়

২০১৯-০৪-১৯ ৪:১৮:৩০ পিএম

নুসরাত হত্যার তদন্তে সিআইডি

২০১৯-০৪-১৯ ২:৫০:৫৫ পিএম

ফিরলেন তাসকিন, পেলেন ৪ উইকেট

২০১৯-০৪-১৯ ১:০৬:৫০ পিএম