শহিদুল আলমের মামলার নথি হাইকোর্টে তলব

প্রকাশ: ২০১৯-০৩-১৩ ৪:৪৪:০৭ পিএম
মেহেদী হাসান ডালিম | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : আলোকচিত্রী শহিদুল আলমের বিরুদ্ধে দায়ের করা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলার নথি তলব করেছেন হাইকোর্ট। ঢাকার মুখ্য মহানগর হাকিমকে আজকের মধ্যে নথি পাঠাতে বলা হয়েছে।

বুধবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

শহিদুল আলমের মামলার তদন্ত প্রক্রিয়ার বৈধতা চ্যালেঞ্জ করে গত ৩ মার্চ হাইকোর্টে রিট দায়ের করেন তিনি। ওই মামলার নথি না আসায় আবেদনের শুনানির জন্য সময় চাইলে আদালত তখন নথি তলব করে আদেশ দেন।

আদালতে শহিদুল আলমের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার সারা হোসেন। তাকে সহযোগিতা করেন মো. আসাদুজ্জামান ও জ্যোতির্ময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

পরে ব্যারিস্টার সারা হোসেন বলেন, আমাদের আবেদনের শুনানির করতে চাইলে অ্যাটর্নি জেনারেল নথি না আসায় সময় আবেদন করেন। তখন আদালত ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে থাকা ওই মামলার নথি তলব করে আদেশ দেন। আজকের মধ্যে ঢাকার মুখ্য মহানগর হাকিমকে এই নথি পাঠাতে বলা হয়েছে।

গত বছরের ৫ আগস্ট রাতে রাজধানীর ধানমন্ডির বাসা থেকে শহিদুল আলমকে তুলে নেয় পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। ৬ আগস্ট পুলিশ তাকে তথ্য প্রযুক্তি আইনের মামলায় গ্রেপ্তার দেখায়। প্রায় সাড়ে তিন মাস কারাগারে থাকার পর ২০ নভেম্বর জামিনে মুক্তি পান তিনি।



রাইজিংবিডি/ঢাকা/১৩ মার্চ ২০১৯/মেহেদী/রফিক

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আওয়ামী লীগ নেতা কারাগারে

২০১৯-০৩-২৩ ৭:০৬:৪২ পিএম

বিকেএসপির দ্বিতীয় জয়

২০১৯-০৩-২৩ ৬:৫৭:০৪ পিএম

আনোয়ারুল স্মরণে ডিআরইউতে শোক বই

২০১৯-০৩-২৩ ৬:১২:৫৯ পিএম