সিআইডিতে তথ্য দিল ই-কমার্স সাইট

প্রকাশ: ২০১৯-০৩-১৪ ৪:৪৯:৩৩ পিএম
মাকসুদুর রহমান | রাইজিংবিডি.কম

জ্যেষ্ঠ প্রতিবেদক : ফেসবুকে বিজ্ঞাপনদাতা ১০টি ই-কমার্স সাইটের প্রতিনিধিরা তথ্য জমা দিয়েছেন পুলিশের অপরাধ বিভাগে (সিআইডি)।

বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত তারা এসব তথ্য জমা দেন। ই-সাইটগুলো বিজ্ঞাপনবাবদ অর্থ বিদেশে পাচার করছে বলে সিআইডি সন্দেহ করছে।

বৃহস্পতিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করে সিআইডির এএসপি শারমিন জাহান রাইজিংবিডিকে বলেন, ‘তথ্যের কাগজপত্র যাচাই-বাছাই করা হবে। এরপর এসব প্রতিনিধিদের ডেকে জিজ্ঞাসাবাদ করা হবে। আমাদের উদ্দেশ্য দেশের টাকা যেন কোনোভাবেই পাচার না হয়।’

সিআইডি পুলিশ জানায়, আজকের ডিল, দারাজ ডটকম, ফুডপান্ডা, পিকাবু, রকমারি, সেবা ডট এক্সওয়াইজেড, খাশফুড, অথবা ডটকম, বিক্রয় ডটকম ও চালডাল ডটকম। এই ১০টি সাইড অনেকদিন ধরে বিজ্ঞাপনে কাজ করে আসছে।

সিআইডির কাছে তথ্য আছে, দেশের ই-কমার্স খাতের ছোট প্রতিষ্ঠানগুলো প্রতি মাসে অন্তত ১ হাজার এবং বড় প্রতিষ্ঠান ৮ থেকে ১০ হাজার ডলার বিজ্ঞাপনবাবদ ফেসবুককে পরিশোধ করে। অথচ বিজ্ঞাপনের অর্থ পরিশোধ করার জন্য কেন্দ্রীয় ব্যাংকের একটি গাইডলাইন আছে। যেটি সাইটগুলো পালন করছে না। এ কারণে এর আগে ২৭ ফেব্রুয়ারি প্রতিনিধিদের মালিবাগ কার্যালয়ে ডেকেছিল সিআইডি।



রাইজিংবিডি/ঢাকা/১৪ মার্চ ২০১৯/মাকসুদ/সাইফ

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আওয়ামী লীগ নেতা কারাগারে

২০১৯-০৩-২৩ ৭:০৬:৪২ পিএম

বিকেএসপির দ্বিতীয় জয়

২০১৯-০৩-২৩ ৬:৫৭:০৪ পিএম

আনোয়ারুল স্মরণে ডিআরইউতে শোক বই

২০১৯-০৩-২৩ ৬:১২:৫৯ পিএম