আওয়ামী লীগ নেতা কারাগারে

প্রকাশ: ২০১৯-০৩-২৩ ৭:০৬:৪২ পিএম
মামুন খান | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আগাম ঘোষণা ছাড়াই অস্ত্র নিয়ে প্রবেশের অভিযোগে আটক আওয়ামী লীগ নেতা মুজিবুর রহমানকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

শনিবার ঢাকা মহানগর হাকিম মো. মইনুল ইসলাম শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। মুজিবুর রহমান সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক।

এদিন বিমানবন্দর থানা পুলিশ আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে। আবেদনে বলা হয়, কোনো অপরাধের চেষ্টায় লিপ্ত বা জড়িত সন্দেহে আসামিকে ৫৪ ধারায় গ্রেপ্তার করা হয়েছে। আসামিকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি। আসামি সংরক্ষিত এলাকায় বিনা ঘোষণায় অস্ত্র নিয়ে প্রবেশ করেছেন। তদন্তের স্বার্থে আসামিকে কারাগারে আটক রাখা হোক।

অপরদিকে আসামিপক্ষে জামিন আবেদন করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিনের আবেদন জামিন নাকচ করে তাকে কারাগরে পাঠানোর আদেশ দেন।

জানা গেছে, মুজিবুর রহমান যশোরের যাত্রী ছিলেন। তিনি শুক্রবার সন্ধ্যায় অভ্যন্তরীণ টার্মিনালে আসেন। নিরাপত্তা তল্লাশিতে তার সঙ্গে থাকা পিস্তল ও ৩৫টি গুলি থাকার বিষয়টি ধরা পড়ে। এরপর তাকে আটক করা হয়। বৈধ অস্ত্র নিয়ে আকাশপথে ভ্রমণের ক্ষেত্রে আগাম ঘোষণা দিতে হয়, মুজিবুর সেটা করেননি।

প্রসঙ্গত, গত ২৪ ফেব্রুয়ারি খেলনা পিস্তল নিয়ে পলাশ নামে এক যাত্রী বিমানে উঠে যাত্রীদের জিম্মি করে বিমান ছিনতাই চেষ্টার ঘটনার পর বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেন সংশ্লিষ্টরা। খেলনা পিস্তল হোক আর বৈধ পিস্তল হোক, কিভাবে সেটি বিমান পর্যন্ত উঠল? তাছাড়া কিভাবে পলাশের খেলনা পিস্তলটি বিমানবন্দরের একাধিক স্ক্যানার মেশিনকে ফাঁকি দিয়েছে সেটি নিয়েও প্রশ্ন তুলেন তারা। এ ঘটনার পরপরই চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের বৈধ পিস্তল স্ক্যানার মেশিনে ধরা না পড়ায় চাঞ্চল্য সৃষ্টি হয়। তবে গত ১১ মার্চ স্ক্যানার মেশিনে ধরা পড়ার পর ঘোষণা ছাড়াই অস্ত্র নিয়ে বিমানবন্দরে প্রবেশের অভিযোগে যশোরের চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসর ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ মাসুদ চৌধুরীকে গ্রেফতার করা হয়। তাকে জেলহাজতে পাঠানো হলে পরবর্তীতে তিনি জামিনে ছাড়া পান। এরপর গত ১৬ মার্চ একই বিমানবন্দরে ঘোষণা ছাড়াই শর্টগান নিয়ে প্রবেশের অভিযোগে প্রবাসী পল্লী গ্রুপের চেয়ারম্যানের দেহরক্ষী নুরুল ইসলামকে আটক করা হয়। পরবর্তীতে তাকে কারাগারে পাঠানো হয়।



রাইজিংবিডি/ঢাকা/২৩ মার্চ ২০১৯/মামুন খান/সাইফ

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ফলের আড়ালে মাদক পাচার

২০১৯-০৭-১৭ ৭:২৮:৪৬ পিএম

শত বছরের ভবন ধস

২০১৯-০৭-১৭ ৭:২২:৪০ পিএম

বুবলীর ‘কাটে না প্রহর’

২০১৯-০৭-১৭ ৭:১৭:৫৪ পিএম

সিলেটে ইংরেজি ভীতি কাটছে

২০১৯-০৭-১৭ ৭:০৮:২১ পিএম

আসামে বন্যায় গৃহহীন ৪৭ লাখ মানুষ

২০১৯-০৭-১৭ ৬:৫৩:৪৫ পিএম

দুই পাখি মারার কৌশলে বিএনপি

২০১৯-০৭-১৭ ৬:১১:৩৭ পিএম

প্রাইম ব্যাংক-এসএসএস চুক্তি

২০১৯-০৭-১৭ ৬:০৭:৪০ পিএম