ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রুহুলের আইনজীবীর বিরুদ্ধে আদালত অবমাননার শুনানি বুধবার

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০১, ২৫ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রুহুলের আইনজীবীর বিরুদ্ধে আদালত অবমাননার শুনানি বুধবার

নিজস্ব প্রতিবেদক : তথ্য গোপন ও আদালতকে বিভ্রান্ত করায় নোয়াখালীর সুবর্ণচরে এক গৃহবধূকে গণধর্ষণে মামলায় প্রধান আসামি মো. রুহুল আমিনের আইনজীবী আশেক-ই-রসুলের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগের শুনানির জন্য  আগামী ২৭ মার্চ দিন ধার্য করেছেন হাইকোর্ট।

সোমবার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ শুনানির জন্য এদিন ধার্য করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। পরে তিনি সাংবাদিকদের জানান, আদালতকে বিভ্রান্ত করে আসামি রুহুল আমিনের জামিন করানো আইনজীবী আশেক-ই-রসুল দেশের বাইরে রয়েছেন। তাই আদালতকে বিভ্রান্ত করার অভিযোগে ওই আইনজীবীর বিরুদ্ধে মৌখিকভাবে আমরা আদালতে আবেদন জানিয়েছি।  বুধবার এ আবেদন ওপর শুনানি হবে।’

এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটের রাতে নোয়াখালীর সুবর্ণচরে এক গৃহবধূকে গণধর্ষণের অভিযোগের মামলার প্রধান আসামি মো. রুহুল আমিনকে গত ১৮ মার্চ এক বছরের জামিন দেন হাইকোর্ট। কিন্তু ওই জামিনে আদালতকে বিভ্রান্ত করা হয়েছে বলে রাষ্ট্রপক্ষের আইনজীবীরা সংশ্লিষ্ট আদালতকে অবহিত করেন। এরপর গত ২৩ মার্চ শনিবার ছুটির দিনে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ তাদের চেম্বার কক্ষে জামিনের আদেশটি রিকল করেন এবং জামিন আদেশ বাতিল করেন।



রাইজিংবিডি/ঢাকা/২৫ মার্চ ২০১৯/মেহেদী/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়