ওয়াসার পানি দূষিত: ২৯২ বাসা থেকে অভিযোগ

প্রকাশ: ২০১৯-০৫-১৫ ৯:৫৯:০৯ পিএম
মেহেদী হাসান ডালিম | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : গত তিন মাসে রাজধানীর ২৯২টি বাসা থেকে পানি দূষিত বলে ঢাকা ওয়াসার কাছে অভিযোগ জমা পড়েছে। ওয়াসার ১৬১৬২ এই হটলাইনে ফোন করে গ্রাহকরা অভিযোগ দেন। দূষিত পানি ওয়াসার তিনটি ল্যাবে পরীক্ষা করা হবে। পানি পরীক্ষায় প্রায় ৭৬ লাখ টাকা ব্যয় ধরা হয়েছে।

বুধবার এ সংক্রান্ত একটি প্রতিবেদন অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে পাঠিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ। প্রতিবেদনে বলা হয়েছে, এক হাজার ৬৪টি নমুনা পরীক্ষায় খরচ ধরা হয়েছে ৭৫ লাখ ৬১ হাজার ৫০০ টাকা।

বৃহস্পতিবার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এই প্রতিবেদন দাখিল করা হবে বলে জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মোতাহার হোসেন সাজু।

গত ১৩ মে এই পানি পরীক্ষার ব্যয় প্রতিবেদন আকারে দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু দাখিল না করে এক সপ্তাহ সময় চাওয়ায় হাইকোর্ট বলে, হাইকোর্টকেই হাইকোর্ট দেখাচ্ছে। ৪৮ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দাখিল করা না হলে সংশ্লিষ্ট কমিটির অতিরিক্ত সচিবকে তলব করা হবে। আদালতের কঠোর এই বার্তার পরই বুধবার এ সংক্রান্ত প্রতিবেদন অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে পাঠানো হয়েছে।

গত ৮ মে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পক্ষ থেকে একটি প্রতিবেদন দেওয়া হয় আদালতে। এতে পানি পরীক্ষায় কমিটি গঠন ও কমিটির কার্যপরিধি তুলে ধরা হয়। পাশাপাশি অর্থ বরাদ্দ হলে ৪ মাসের মধ্যে পানি পরীক্ষার প্রতিবেদন পাওয়ার বিষয়টি উল্লেখ করা হয়।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ মে ২০১৯/মেহেদী/সাইফ

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বাঘ-বিড়ালের লড়াই

২০১৯-০৬-১৭ ৯:১৮:২৫ এএম

দেখে নিন মিস ইন্ডিয়াকে

২০১৯-০৬-১৭ ৯:১১:৫১ এএম

ক্রিকেট নিয়ে বিখ্যাত চিত্রকলা

২০১৯-০৬-১৭ ৮:৫৩:৫২ এএম

নয়নাভিরাম ‘সুইসাইড পয়েন্ট’

২০১৯-০৬-১৭ ৮:৩২:৩২ এএম

টিভিতে আজকের খেলা

২০১৯-০৬-১৭ ৮:২৬:০৯ এএম

অফস্পিনে ফাঁদ পাতছে বাংলাদেশ

২০১৯-০৬-১৭ ৮:২৩:০৯ এএম