নতুন মা-বাবার জন্য অভিনব পোশাক

প্রকাশ: ২০১৮-০১-২৩ ২:১০:০০ পিএম
মনিরুল হক ফিরোজ | রাইজিংবিডি.কম

লাইফস্টাইল ডেস্ক : নতুন বাবা-মায়ের জীবনযাপন সহজ করতে অনেক ধরনের পণ্য রয়েছে। এ তালিকায় এবার নতুন সংযোজন ক্যাঙারু থলির মতো বিশেষ পোশাক। চমকপ্রদ ব্যাপার হচ্ছে, নবজাতক সন্তানকে পুরুষরাও এই বিশেষ পোশাকে বহন করতে পারবে। ক্যাঙারু যেমন তার থলির মধ্যে অর্থাৎ সন্তানকে বুকে আগলে রেখে চলাফেরা করে, তেমনি নতুন বাবা-মায়েরা এই পোশাকের মাধ্যমে নবজাতক সন্তানকে বুকে আগলে রেখে চলাফেরার করতে পারবেন।

সন্তানকে ক্যাঙারুর মতো বুকে আগলে রাখতে মায়েদের পোশাকটি হচ্ছে, সুথ শার্ট এবং বাবাদের পোশাকটি হচ্ছে, ড্যাড টি-শার্ট। নতুন বাবা-মায়েদের জন্য অভিনব এই পোশাক তৈরি করেছে ‍যুক্তরাষ্ট্রের প্রতিষ্ঠান লালাবু।

নতুন বাবা হওয়া ব্যক্তিদেরকে নবজাতক সন্তান বুকে আগলে রেখে চলাফেলায় দারুন অভিজ্ঞতা দেবে ড্যাড টি-শার্ট। যেসব পিতা তাদের সন্তানকে বুকে নিয়ে চলাফেলায় বেল্ট জাতীয় বন্ধনী এড়াতে চান, তাদের জন্য আদর্শ হতে পারে এই টি-শার্ট। ড্যাড টি-শার্টের আরামদায়ক থলিতে শিশু যেমন আরাম পাবে তেমনি স্বাচ্ছন্দ্যে ঘুমাতেও পারবে।

নতুন পিতাদের কেন এ ধরনের বহনযোগ্য পরিধান অর্থাৎ বেবিওয়ারিং বিবেচনা করতে উচিত? এর উত্তর হচ্ছে, এ ধরনের পরিধান শিশু এবং তার যত্নকারী উভযের জন্যই উপকারী।
 


বিশ্বে যেন নারী এবং পুরুষের মধ্যে বেবিওয়ারিং ব্যবহারের অভ্যাস তৈরি হয় এজন্য কাজ করছে অলাভজনক সংস্থা বেবিওয়ারিং ইন্টারন্যাশনাল। প্রতিষ্ঠানটির মতে, ‘বেবিওয়ারিং কোনো বিশেষ প্যারেন্টিং দর্শনের কথা নয় এবং এটি কোনো নির্দিষ্ট কেরিয়ারের কথা নয়। বরঞ্চ বেবিওয়ারিং ভালোবাসার বন্ধন গাঢ় করে, বুকের দুধ খাওয়ানোর জন্য সহায়তা করে,  প্রসবোত্তর বিষণ্নতা মোকাবেলা করতে সাহায্য করতে পারে, যত্নশীলতা সহজ করে তোলে এবং খুবই যত্নের প্রয়োজন এমন শিশুদের খেয়াল রাখায় জীবনরক্ষাকারী হতে পারে  পিতা-মাতার জন্য।’

লালাবুর তৈরি অভিনব এই পোশাকের দাম পড়বে ৭৫ মার্কিন ডলার। ভিজিট: https://shop.lalabu.com

তথ্যসূত্র : হাফিংটন পোস্ট



রাইজিংবিডি/ঢাকা/২৩ জানুয়ারি ২০১৮/ফিরোজ

   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

রাজশাহীতে নতুন আট থানার উদ্বোধন

রাজশাহীতে নতুন আট থানার উদ্বোধন

২০১৮-০২-২২ ৪:২৪:১১ পিএম