বর্ণমালা নকশায় একুশের পোশাক

প্রকাশ: ২০১৮-০২-১৯ ১:৩১:০৭ পিএম
মনিরুল হক ফিরোজ | রাইজিংবিডি.কম

লাইফস্টাইল ডেস্ক : বাঙালির যা কিছু অহংকারের, একুশ তার একটি। আর বাংলা বর্ণমালা আমাদের প্রাণের চেয়ে প্রিয়। দেশের অন্যতম শীর্ষ ফ্যাশন হাউজ রঙ বাংলাদেশ এবার ভাষার মাসে পোশাকের নতুন সংগ্রহ সাজিয়েছে বর্ণমালাকে নকশা বিষয় করে।

ভাষার মাসের বিশেষ রঙ হিসেবে সাদা আর কালো আমাদের ভাবনার জগতকে অধিকার করে আছে। সেই সাদা আর কালোর সঙ্গে এ বছরের একুশে সংগ্রহে আরো যোগ করা হয়েছে ছাই রঙ বা অ্যাশ আর অফ হোয়াইট।

একুশের পোশাকের মধ্যে রয়েছে পুরুষ আর নারীদের ট্র্যাডিশানাল ও ওয়েস্টার্ন পোশাক। ব্লক প্রিন্ট, স্ক্রিন প্রিন্ট, মেশিন ও হ্যান্ড এমব্রডারিতে করা হয়েছে জমিন অলংকরণ। এই ম্যাধমগুলোতে ভ্যালু এডিশনের পর প্রতিটি পোশাকের ডিজাইনকে মাত্রা দেয়ার চেষ্টা করা হয়েছে নানা অনুষঙ্গের সন্নিবেশে।

মেয়েদের পোশাকের ক্ষেত্রে রয়েছে শাড়ি, সালোয়ার-কামিজ, সিঙ্গেল কামিজ, টপস, আনষ্টিচ, সিঙ্গেল ওড়না, ব্লাউজ। ছেলেদের পোশাকের ক্ষেত্রে পাঞ্জাবি, পায়জাম, ফুলহাতা ও হাফহাতা শাট, টি-শার্ট, পোলো-শার্র্ট, উত্তরীয়। বড়দের পাশাপাশি রয়েছে বাচ্চাদের পোশাকের ক্ষেত্রে রয়েছে ফ্রক, লং-স্কার্ট-টপস, পাঞ্জাবি, ধুতি, ফুলহাতা ও হাফহাতা শার্ট, টি-শার্ট, পোলো-শার্র্ট।

একুশের পোশাকের ক্ষেত্রে বিশেষ ডিজাইনে তৈরি রঙ বাংলাদেশের কটন শাড়ি ৮৫০-২০৫০ টাকা, হাফসিল্ক শাড়ি ২১০০-৩৫৫০ টাকা, থ্রিপিস ২,৫০০-৩,৯৯০ টাকা, সিঙ্গেল কামিজ ১,০৫০-১৮৫০ টাকা, আনষ্টিচ-২,০০০-২,৫০০ টাকা, সিঙ্গেল ওড়না-৫০০-৭৫০ টাকা, ব্লাউজ ২৫০-৩৫০ টাকার মধ্যে কেনা যাবে।

 


ছেলেদের পাঞ্জাবি ১০০০-১২৫০ টাকা, টি-শার্ট ৩৫০-৪৮০ টাকা, শার্ট ৭৫০-৯৫০ টাকা, উত্তরীয় ২৫০-৫০০ টাকা। শিশুদের পোশাকের ক্ষেত্রে শার্ট ৩৫০-৫৫০ টাকা, টি-শার্ট ৩৫০-৩৮০ টাকা, পাঞ্জাবি ৫৫০-৭৫০ টাকা, ফ্রক ৬০০-৮৫০ টাকা, সিঙ্গেল কামিজ ৬৫০-১১৫০ টাকার মধ্যে পাওয়া যাবে।

একুশের পোশাক রঙ বাংলাদেশ-এর সবগুলো শাখা ছাড়াও, ঘরে বসে অনলাইনে (www.rang-bd.com) কেনার সুযোগ রয়েছে। এক্ষেত্রে রয়েছে ক্যাশ অন ডেলিভারির সুবিধা। এছাড়া প্রিয়জনকে উপহার দেয়ার জন্য রয়েছে গিফট ভাউচার, যার মাধ্যমে প্রিয়জন নিজের পছন্দ মতো কেনাটাকা করতে পারবে।

 


রাইজিংবিডি/ঢাকা/১৯ ফেব্রুয়ারি ২০১৮/ফিরোজ

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শোডাউন ছাড়া কোনো চমক নেই এরশাদের

২০১৮-১০-২০ ৮:৫৯:২৫ পিএম

রূপসায় হেইয়ো হেইয়ো, পাড়ে করতালি

২০১৮-১০-২০ ৮:৪৮:৫৪ পিএম