নারীর ক্ষমতায়ন নিয়ে লা মেরিডিয়ানে দিনব্যাপী আয়োজন

প্রকাশ: ২০১৮-০৩-৩১ ৭:৫২:১৫ পিএম
মনিরুল হক ফিরোজ | রাইজিংবিডি.কম

লাইফস্টাইল ডেস্ক : নারীর ক্ষমতায়ন ও এর গুরুত্ব অনুধাবনে লা মেরিডিয়ান ঢাকা ও কালারস এফএম ১০১.৬-এর যৌথ উদ্যোগে ৩১ মার্চ অনুষ্ঠিত হয়েছে ‘লা মেরিডিয়ান ঢাকা প্রেজেন্টস কালারস অব উইমেন’।

অনুষ্ঠানের মূল বিষয়বস্তু ছিল ‘নারীর ক্ষমতায়নে নারী’ যেখানে ১৮জন সংগ্রামী নারীর জীবনকে ছবি এঁকে তুলে ধরেছেন দেশের ২৪ জন প্রখ্যাত শিল্পী। এছাড়া পুরোটা সময় ছবি আঁকা ও প্রদর্শনী, প্যানেল আলোচনা এবং সবশেষে সমাজের নানা খাতে সংগ্রামী নারীদের জন্য আর্থিক অনুদান সংগ্রহ কর্মকান্ড ছিল। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা পি সোমার্নো।

বিপাশা হায়াত, কনক চাঁপা চাকমা, কুহু প্লামন্দন ও ফারিহা জেবার মতো দেশের সুপরিচিত শিল্পীদের লাইভ ছবি আঁকার মধ্য দিয়ে শুরু হয় দিনব্যাপী এ অনুষ্ঠান। প্রখ্যাত এ শিল্পীরা তাদের শৈল্পিক দক্ষতা প্রদর্শনীর মাধ্যমে আয় করা অর্থ প্রদান করেছেন সমাজের পরিশ্রমী ও সংগ্রামী নারীদের সহায়তায়। শিল্পীদের আঁকা ছবিগুলো দিনের শেষে একটি নিলাম অনুষ্ঠানের মাধ্যমে বিক্রির ব্যবস্থা করা হয়। আয় করা অর্থ পুরো দেশ থেকে নির্বাচিত ১৮জন দরিদ্র ও সংগ্রামী নারীদের মাঝে বিতরণ করা হয়।

ছবি আঁকা সেশন শেষ হওয়ার পর শুরু হয় প্যানেল আলোচনা। আলোচনায় অংশ নেন বহ্নিশিখা-আনলার্ন জেন্ডারের প্রতিষ্ঠাতা তাসাফি হোসেন, হারস্টোরি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা জেরিন মাহমুদ হোসেন, ডিএইচএল গ্লোবাল ফরওয়ার্ডিং বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার নুরুদ্দিন চৌধুরী এবং বেঙ্গল গ্রূপের সিএমও আফতাব মাহমুদ খুরশিদ। প্যানেল আলোচনা সেশনটি সঞ্চালনা করেন ইউনাইটেড নেশন্স ফাউন্ডেশনের কনসাল্টেন্ট আসনা তৌফিক।

এই আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এশিয়াটিক থ্রি সিক্সটি-এর নির্বাহী ভাইস চেয়ারপারসন সারা যাকের, অ্যাকশনএইড ইন্টারন্যাশনালের কান্ট্রি ডিরেক্টর ফারাহ কবির এবং কালারস এফএম ১০১.৬-এর চেয়ারম্যান গীতিয়ারা সাফিয়া চৌধুরী।   

আয়োজনের মূল লক্ষ্যকে প্রাধান্য দিয়ে লা মেরিডিয়ান ঢাকা-এর একজন উর্ধ্বতন কর্মকর্তা বলেন, ‘নারীর ক্ষমতায়নের জন্য এই অনুষ্ঠানটি ছিল একটি শৈল্পিক, সামাজিক ও দাতব্য প্রচেষ্টা। আমাদের সমাজে নারীদের ক্ষমতায়ন নিয়ে শুরু থেকেই আমরা উদ্যমী, সচেতন এবং সহায়ক ছিলাম, যা ম্যারিয়ট ইন্টারন্যাশনালের প্রতিজ্ঞা। আমরা মনে করি এই আয়োজনটিও নারীর ক্ষমতায়নের প্রচেষ্টার একটি দৃষ্টান্ত হয়ে থাকবে।’



রাইজিংবিডি/ঢাকা/৩১ মার্চ ২০১৮/ফিরোজ

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

তরুণ দলটিকে নিয়ে গর্বিত দেশম

২০১৮-০৭-১৬ ৫:১৫:২৭ এএম

রেফারিং নিয়ে ক্ষোভ দালিচের

২০১৮-০৭-১৬ ৪:২৩:৩৯ এএম

উইম্বলডনের চ্যাম্পিয়ন জকোভিচ

২০১৮-০৭-১৬ ৩:১৫:১০ এএম

ফুটবলের ‍উদীয়মান রাজা এমবাপে

২০১৮-০৭-১৬ ২:৫৫:৩৬ এএম

গোল্ডেন বুট কেনের

২০১৮-০৭-১৬ ২:৩১:২৫ এএম

ব্রাজিলের পর ফ্রান্স...

২০১৮-০৭-১৬ ১:৫২:৩১ এএম

বিশ্বকাপের সেরা মডরিচ

২০১৮-০৭-১৬ ১:৪৯:৪৯ এএম

অসাধারণ কীর্তি দেশমের

২০১৮-০৭-১৬ ১:১৮:৫৯ এএম