রঙ বাংলাদেশে বৈশাখের নজরকাড়া পোশাক

প্রকাশ: ২০১৮-০৪-০২ ৭:৫২:৪৯ পিএম
মনিরুল হক ফিরোজ | রাইজিংবিডি.কম

লাইফস্টাইল ডেস্ক : শুরু হয়ে গেছে বাঙালির প্রাণের বৈশাখ-এর প্রস্তুতি। সবাই তৈরি হচ্ছে নানা আয়োজনে নতুন বছরকে বরণ করে নেয়ার জন্য। নানা সমস্যা, যন্ত্রণা সত্ত্বেও বাঙালি ঠিকই বৈশাখের প্রথম প্রহরে বরণ করে নেবে বছরের প্রথম দিনটিকে। পুরোনোকে বিদায় জানিয়ে সবাই মেতে উঠবে নতুনের আবাহনে।

এই উদযাপনের অন্যতম অনুষঙ্গ হচ্ছে, নতুন পোশাক। তাই অনুষ্ঠানের পোশাক নিয়ে বাঙালির ভাবনার শেষ নেই। দেশিয় ফ্যাশন ইন্ডাস্ট্রির অন্যতম শীর্ষ প্রতিনিধি রঙ বাংলাদেশও চলছে অভিন্ন লক্ষ্যে। সময়কে রাঙানোর ব্রত নিয়ে। ফলে বৈশাখ নিয়ে রয়েছে বিস্তৃত আয়োজন।

রঙ বাংলাদেশ বরাবরই বাংলার কথা বলে। বাঙালির কথা বলে। এবারের বৈশাখে ফ্যাশন হাউজটি তাদের পোশাকে সৃজনশীলতার প্রেরণা হিসেবে গ্রহণ করেছে শীতল পাটি, সাঁওতালদের দেয়ালচিত্র এবং মঙ্গল শোভাযাত্রা। এই সময়, প্রকৃতির অবস্থা, পারিপার্শ্ব, আবহাওয়াও পোশাকের উপকরণ নির্বাচনে বিশেষ গুরুত্ব পেয়েছে।

রঙ বাংলাদেশের বৈশাখী পোশাকের আয়োজনে মেয়েদের জন্য রয়েছে শাড়ি, সিঙ্গেল কামিজ, লং কামিজ, লং স্কার্ট, টপস, টপস প্লাজো, গাউন। ছেলেদের জন্য রয়েছে পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট, ফতুয়া, ধুতি, উত্তরীয়। একই ডিজাইনের কাপল ও ফ্যামেলি পোশাকও রয়েছে। বাচ্চাদের পোশাকের ক্ষেত্রে রয়েছে শাড়ি, সিঙ্গেল কামিজ, ফ্রক, স্কার্ট, টপস, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট, ফতুয়া, ধুতি। এছাড়া আরো রয়েছে গয়না ও মেয়েদের ব্যাগ। উপহার সামগ্রী হিসেবে রয়েছে নানা ডিজাইনের মগ।



বৈশাখের পোশাকে মূল রঙ হিসেবে অফ হোয়াইট, লাল, মেরুন, সাদা ব্যবহৃত হয়েছে। সাহায্যকারী অন্যান্য রঙ হিসেবে কমলা, গোল্ডেন হলুদ, গেরুয়া, নীল, ফিরোজা, অ্যাশ, বেগুনী, ম্যাজেন্টা ইত্যাদি ব্যবহৃত হয়েছে। ভ্যালু অ্যাডেড মিডিয়া হিসেবে ব্যবহৃত হয়েছে ব্লকপ্রিন্ট, স্ক্রিনপ্রিন্ট, হ্যান্ড ওয়ার্ক, কারচুপি ও গুজরাটি। কাপড় হিসেবে ব্যবহৃত হয়েছে সুতি, লিলেন, তাঁত, মসলিন, বলাকা সিল্ক, এন্ডি, ভয়েল।

বৈশাখী কালেকশনে মেয়েদের শাড়ির ক্ষেত্রে তাঁতের সুতি শাড়ি ৭৫০-২০০০ টাকা, তাঁতের সিল্ক শাড়ি ২৫০০-৫০০০ টাকা, ব্লকপ্রিন্ট ও স্ক্রিনপ্রিন্ট শাড়ি ১৫০০-৫০০০ টাকা, সিল্ক শাড়ি ৪০০০-৮০০০ টাকা, মসলিন ১০০০০- ১৫০০০ টাকায় পাওয়া যাবে। এছাড়া সিঙ্গেল কামিজ ১২০০-২০০০ টাকা, থ্রিপিস ১৮০০-৩৫০০ টাকা, আনস্টিচ ১২০০-৩৫০০ টাকা, লং-স্কার্ট সেট ২৭০০-৩৫০০ টাকায় পাওয়া যাবে।

ছেলেদের পোশাকের ক্ষেত্রে সিঙ্গেল পাঞ্জাবি ১০০০-২১০০ টাকা, হাফশার্ট- ৫৫০-৯৫০ টাকা, টি-শার্ট ৪৫০-৭৯০ টাকা, ফুলশার্ট ৭৫০-১১৫০ টাকা, ধুতি: ৯৫০-১৫০০ টাকা, উত্তরীয় ৪৫০-৭৫০ টাকায় পাওয়া যাবে।

বাচ্চা মেয়েদের শাড়ি ৭০০-৯০০ টাকা, থ্রিপিস ৯৫০-১৫০০ টাকা, ফ্রক ৭৫০-১০০০ টাকা এবং বাচ্চা ছেলেদের পাঞ্জাবি ৫৫০-১০০০ টাকা, শার্ট ৩০০-৪৫০ টাকা, টি-শার্ট ৩৫০-৪৫০ টাকায় পাওয়া যাবে।

রঙ বাংলাদেশের বৈশাখ কালেকশন সব আউটলেটেই পাওয়া যাবে। ঘরে বসে অনলাইনেও কেনা যাবে। এক্ষেত্রে রয়েছে রয়েছে পণ্য হাতে পেয়ে মূল্য পরিশোধ সুবিধা। বৈশাখ উপলক্ষে ওয়েবসাইট (www.rang-bd.com) ও ফেসবুক পেজ (www.fb.com/rangbangladesh) থেকে পোশাক কেনায় বিশেষ মূল্যছাড় সুবিধা রয়েছে। এছাড়া প্রিয়জনকে তার পছন্দমতো পোশাক কেনার সুযোগ দিতে আউটলেটগুলোতে পাওয়া যাচ্ছে গিফট চেক।




রাইজিংবিডি/ঢাকা/২ এপ্রিল ২০১৮/ফিরোজ

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

সাফল্যে রঙিন বছর

২০১৮-১২-১৫ ১০:৫২:৩২ পিএম

যে ২৫ পাসওয়ার্ড ব্যবহার করবেন না

২০১৮-১২-১৫ ৮:৪৬:৫০ পিএম

৩০ ডিসেম্বর ভোটের বিপ্লব হবে : রব

২০১৮-১২-১৫ ৭:৫৯:৫০ পিএম