ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

গর্ভকালীন স্বাস্থ্য পরামর্শ নিয়ে বিশেষ কর্মশালা

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০১, ২৮ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গর্ভকালীন স্বাস্থ্য পরামর্শ নিয়ে বিশেষ কর্মশালা

লাইফস্টাইল ডেস্ক : নারীদের গর্ভকালীন নিরাপত্তা নিশ্চিত করতে ইজি ডায়েট বিডি’র উদ্যোগে বাংলাদেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক মানের কর্মশালা।

আগামী ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসে ‘Staying Healthy During Pregnancy’ শিরোনামের এই কর্মশালা রাজধানীর আগারগাঁওস্থ শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম অনুষ্ঠিত হবে।

সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত আয়োজিত এই কর্মশালায় গর্ভবতী নারীদের স্বাস্থ্যসম্পর্কিত গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দিবেন একজন পুষ্টিবিদ, একজন মনোরোগ বিশেষজ্ঞ, একজন ফিজিওথেরাপিস্ট, একজন গাইনি বিশেষজ্ঞ এবং একজন শিশুরোগ বিশেষজ্ঞ। এছাড়াও গর্ভবতী মায়েদের সার্বিক বিষয়গুলো নিয়ে কথা বলবেন দেশবরেণ্য জনপ্রিয় পুষ্টিবিদ আয়শা সিদ্দিকা এবং এস.এন শম্পা। থাকবে গুরুত্বপূর্ণ প্রশ্নোত্তর পর্ব। থাকবে লাইভ কিচেন শো, যেখানে গর্ভবতী মায়েদের জন্য প্রয়োজনীয় রেসিপি রান্না করে দেখানো হবে।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংসদ সদস্য ও সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন, রোটারি বাংলাদেশ এর সাবেক গভর্নর এফ. এইচ. আরিফ, নিরাপদ খাদ্য অধিদপ্তরের যুগ্ন সচিব মাহবুব কবির মিলন, দুর্নীতি দমন কমিশনের পরিচালক মুহাম্মদ ইউসুফ, এফবিসিসিআইয়ের পরিচালক হেলেনা জাহাঙ্গীর এবং আরো অনেক গণ্যমান্য অতিথিবৃন্দ।

কর্মশালায় অংশগ্রহণকারী প্রত্যেকের জন্য থাকবে সার্টিফিকেট, কুইজ কনটেস্ট, ব্রেকফাস্ট এবং লাঞ্চ, ফ্রি বুকলেট এবং ফ্যাসিলিটি কার্ড। ৮ মার্চ শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে দিনব্যাপী আয়োজিত মেলায় ফ্যাসিলিটি কার্ডটি দিয়ে বিভিন্ন স্টল থেকে সুযোগ-সুবিধা পাওয়া যাবে। মেলায় ২০% থেকে ৬০% পর্যন্ত ছাড়ে পণ্য ক্রয়ের সুবিধা থাকবে।

কর্মশালায় অংশগ্রহণে ইচ্ছুক হবু মায়েরা এবং শিক্ষার্থীরা )। কর্মশালার অনলাইন মিডিয়া পার্টনার রাইজিংবিডি ডটকম।



রাইজিংবিডি/ঢাকা/২৮ ফেব্রুয়ারি ২০১৯/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়