উৎসবে উচ্ছ্বাসে রাইজিংবিডিতে ফাগুনবরণ

প্রকাশ: ২০১৮-০২-১৩ ৬:০৪:৩৭ পিএম
হাসান মাহামুদ | রাইজিংবিডি.কম

ছবি : শাহিন ভূঁইয়া ও ইমরান হাসান

নিজস্ব প্রতিবেদক : ঋতুচক্রের আবর্তে প্রকৃতিতে ঘটেছে বসন্তের আগমন। বসন্ত উৎসব বাঙালিয়ানার এক ঐতিহ্যমণ্ডিত উৎসব। নানা আয়োজনে ফাল্গুনের প্রথম দিনে ‘ফাগুনবরণ’ অনুষ্ঠানের আয়োজন করে রাইজিংবিডি পরিবার।

বাংলার প্রকৃতি, আমাদের ভাষা, সমাজ, সংস্কৃতি ও সাহিত্যের বড় স্থান দখল করে আছে বসন্ত। বসন্ত মিলনের ঋতু, আবার বিরহেরও ঋতু। সারা দেশে নানা আয়োজনে বরণ করে নেওয়া হচ্ছে বসন্তকে। তেমনই উচ্ছ্বাস আর আনন্দের মধ্য দিয়ে রাইজিংবিডি করে ফাগুনবরণ।

রাইজিংবিডি ডটকমের প্রকাশক এসএম জাহিদ হাসান আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রধান অতিথিকে ক্রেস্ট দিয়ে বরণ করে নেয় রাইজিংবিডি পরিবার।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জনপ্রিয় অনলাইনটির সম্পাদক মোহাম্মদ নওশের আলী, ফিচার সম্পাদক তাপস রায়, প্রধান প্রতিবেদক হাসান মাহামুদ, বিশেষ প্রতিনিধি কিসমত খোন্দকারসহ সব বিভাগের কর্মীরা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রাইজিংবিডি ডটকমের বার্তা বিভাগের শামীমা নাসরিন ও তানজিনা আফরিন ইভা। রাইজিংবিডি কার্যালয়ে এ অনুষ্ঠান হয়।



এসএম জাহিদ হাসান ফাগুনবরণ অনুষ্ঠানে বলেন, বাংলাদেশের নিজের বলে যদি কোনো সম্পত্তি থেকে থাকে তা হলো সাংস্কৃতিক ঐতিহ্যগুলো। আমরা নিম্ন-মধ্যম আয়ের দেশে উন্নীত হতে যাচ্ছি। একসময় আমরা মধ্যম আয়ের দেশে উন্নীত হব। এই উন্নতির পথপরিক্রমায় আমাদের সাংস্কৃতিক ঐতিহ্যগুলোকেও লালন করে যেতে হবে।

তিনি আরো বলেন, বাঙালিদের এসব ঐতিহ্য বিশ্বের দরবারে বাংলাদেশের আলাদা একটি স্বকীয়তা তুলে ধরে। তাই শিকড়কে কখনো ভুলে যাওয়া চলবে না। বাইরের সাংস্কৃতিক আগ্রাসনের শিকার হচ্ছি আমরা। এই আগ্রাসনের হাত থেকে ঐতিহ্যকে রক্ষা করার জন্য আমাদের আরো বেশি আন্তরিক হওয়া প্রয়োজন। সেক্ষেত্রে এ ধরনের আয়োজন আরো বেশি বেশি হওয়া উচিত।

ফাগুনবরণের আয়োজন সম্পর্কে তিনি বলেন, আয়োজন বড় কথা নয়। উৎসব উদযাপনের মানসিকতাই সবচেয়ে বড় বিষয়।

এ সময় তিনি ঘোষণা দেন, এখন থেকে রাইজিংবিডির পক্ষ থেকে সব ধরনের বাঙালি ঐতিহ্যগত উৎসব উদযাপন করা হবে।



অনুষ্ঠানে ‘ফাগুনের হাসি’ শিরোনামের একটি সেগমেন্ট ছিল। এতে উপস্থিত সবাই বিভিন্ন ধরনের পারফরম্যান্স করেন। কৌতুক, আবৃত্তি, উপস্থিত অভিনয় প্রভৃতিতে প্রাণোচ্ছ্বল ফাগুনবরণে অংশ নেয় রাইজিংবিডি পরিবারের সদস্যরা।



রাইজিংবিডি/ঢাকা/১৩ ফেব্রুয়ারি ২০১৮/হাসান/রফিক

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

হলিউড সিনেমায় টাইগার শ্রফ?

২০১৮-০৯-২০ ১:০০:১২ পিএম

কারাগার থেকে মুক্তি পেলেন নওয়াজ

২০১৮-০৯-২০ ১২:১১:৫৭ পিএম