ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

হামলার দায় সরকার এড়াতে পারবে না: ডিআরইউ

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫০, ৯ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হামলার দায় সরকার এড়াতে পারবে না: ডিআরইউ

নিজস্ব প্রতিবেদক : সাংবাদিকদের ওপর হামলার দায় সরকার এড়াতে পারবে না বলে মন্তব্য করেছেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি সাইফুল ইসলাম।

তিনি বলেন, ‘পুলিশের উপস্থিতিতেই সাংবাদিকদের ওপর হামলা হয়েছে। এ থেকে বোঝা যায় হামলাকারীরা কোন দলের মদদপুষ্ট। তাই এই হামলার দায় সরকার এড়াতে পারবে না। এদেরকে চিহ্নিত করে গ্রেফতার করে বিচারের আওতায় আনতে হবে।

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এ কথা বলেন তিনি।

সাইফুল ইসলাম বলেন, ‘ঘটনার দিন যাদের হাতে ক্যামেরা ছিল, যাদের সাংবাদিক মনে হয়েছে তাদের ওপরেই হামলা চালানো হয়েছে। এই হামলা করে তারা কি করতে চেয়েছিল? তারা গণমাধ্যমকে স্তব্ধ করতে চেয়েছিল। তারা সাংবাদিকদের ভয় দেখাতে চেয়েছে যাতে সাংবাদিকরা সত্য প্রকাশ থেকে পিছিয়ে যায়। আমি স্পষ্ট ভাষায় বলতে চাই, সাংবাদিক সমাজ অতীতেও সত্য থেকে পিছপা হয়নি এবং আগামীতেও হবে না। এই সন্ত্রাসীদের আপনারা (সরকার) চিনতে পারেন না কিন্তু দেশের মানুষ এদের চিনতে পেরেছে।’

আগামী শনিবার বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এই হামলার প্রতিবাদে সমাবেশ করবে। আমরা (ডিআরইউ) তাদের সাথে একাত্মতা প্রকাশ করছি। এরপরে শিগগির সব  সংগঠন মিলে স্মারকলিপি দেব। যদি এরপরেও সন্ত্রাসীদের গ্রেফতার করে বিচার না করা হয় তাহলে আমরা আর বিচ্ছিন্নভাবে নয়, সমন্বিতভাবে আলোচনা করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবো। সে কর্মসূচি হবে কঠোর। সত্য প্রকাশ করার জন্য আমাদের ওপর হামলা হয়ে থাকলে আমরা আপনাদের বর্জন করব। আপনাদের সংবাদ আমরা প্রকাশ করব না, প্রচার করব না।

ডিআরইউ সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলীর সঞ্চালনায় সমাবেশে বিএফইউজে, ডিইউজে, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্রাব) ও ডিআরইউ এর নেতারা বক্তব্য রাখেন।




রাইজিংবিডি/ঢাকা/৯ আগস্ট ২০১৮/নাসির/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়