ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘সাংবাদিকদের ওপর হামলাকারীরা আইনের আওতায় আসবে’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৪, ২৬ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সাংবাদিকদের ওপর হামলাকারীরা আইনের আওতায়  আসবে’

সচিবালয় প্রতিবেদক : নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে সাংবাদিকদের ওপর হামলাকারীদের আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

রোববার সচিবালয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় শেষে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, সাংবাদিকদের ওপর হামলার বিষয়ে আইনানুগ ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করেছি। এখনও এ বিষয়ে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। আমরা প্রচেষ্টা অব্যাহত রেখেছি। হামলাকারীদের অবশ্যই আইনের আওতায় নিয়ে আসা হবে।

তিনি আরো বলেন, এবার ঈদুল আজহায় তেমন কোনো দুর্ঘটনার খবর পাওয়া যায়নি। ঈদের জামাতও সঠিক সময়ে সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

হাসানুল হক ইনু বলেন, নির্বাচন সামনে আসলে আলোচনা সমালোচনা হয়, হইচইও হয়। সেই ধারাবাহিকতায় সাজা বা বিচার হলে সোরগোলও তৈরি হয়। যুদ্ধাপরাধীদের বিচারের সময়ও তারা হট্টগোল করেছে। তারা একাত্তরের যুদ্ধাপরাধীদের বিচার চায়নি এখনও চায়না। তাদের অপরাধ আড়াল করার জন্য বিএনপি সব সময় তৎপর।

২১ আগস্ট হামলার বিচার দাবি করে আদালতকে  প্রভাবিত করা হয়নি উল্লেখ করে তিনি বলেন, বিচারের আর্জি করা বাদির অধিকার। ফলে বিচার দাবি করে আদালতকে প্রভাবিত করা হয়নি। ফলে এটার প্রভাব আইনগতভাবেও টেকে না।

খালেদা জিয়া কারাগার থেকে আন্দোলনের হুমকি দিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, খালেদা জিয়া গণতন্ত্রের মাতা নয়। তিনি জঙ্গি সন্ত্রাসের আসল  মাতা। ফলে খালেদা যখন আন্দোলনের হুমকি দেয়, তখন সেটা আগুন সন্ত্রাস আর জঙ্গিবাদের হুমকি।

ড. কামালের নেতৃত্বে জোট নির্বাচন কমিশনসহ বিভন্ন স্তরের সংস্কার চাইছেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যেকোনো ব্যক্তি, চক্র জোট করার অধিকার রাখে। তারা যেকোনো প্রস্তাব করতেই পারে। কমিশন তাদের উত্তর দেবে।




রাইজিংবিডি/ঢাকা/২৬ আগস্ট ২০১৮/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়