ইমতিয়াজের সেঞ্চুরি, প্রথম দিন শেষে সিলেট ২৪১/৬

প্রকাশ: ২০১৭-১০-১৩ ৬:২৩:২৩ পিএম
আমিনুল ইসলাম | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে মুখোমুখি হয়েছে ঢাকা মেট্রো ও সিলেট বিভাগ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় স্তরের এই ম্যাচে সিলেট বিভাগ প্রথমে ব্যাট করতে নামে। ইমতিয়াজ হোসেনের অনবদ্য ১৩২ রানের ইনিংসে ভর করে ৯০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৪১ রান সংগ্রহ করে প্রথম দিন শেষ করেছে সিলেট। ক্রিজে আছেন ইজাজ আহমেদ (২৭) ও রাহাতুল ফেরদৌস (১)। তারা দুজন দ্বিতীয় দিনে ব্যাট করতে নামবেন।

শুক্রবার সকালে সিলেট বিভাগ টস জিতে ব্যাট করতে নামে। দলীয় ২২ রানেই তারা প্রথম উইকেট হারায়। এ সময় সৈকত আলীর বলে উইকেটরক্ষক জাবিত হোসেনের হাতে ক্যাচ দিয়ে আউট হন শানাজ আহমেদ (১০)। ৫১ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় সিলেট। এ সময় নিহাদ-উদ-জামানের বলে আসিফ আহমেদের হাতে ক্যাচ দিয়ে আউট হন আনোয়ার আকবর (৮)। ৬৩ রানের মাথায় তৃতীয় উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে সিলেট। নিহাদ-উজ-জামানের দ্বিতীয় শিকারে পরিণত হয়ে মাঠ ছাড়েন অলক কাপালি (৪)।

 


১০৭ রানের মাথায় শরীফ উল্লাহর বলে আশরাফুলের হাতে ক্যাচ দিয়ে আউট হন শাহানুর রহমান (১০)। এরপর ইমতিয়াজ হোসেন ও রাজিন সালেহ দলের হাল ধরেন। পঞ্চম উইকেটে তারা দুজন ৯১ রানের জুটি গড়েন। এর মধ্যে সেঞ্চুরি তুলে নেন ইমতিয়াজ হোসেন। দলীয় ১৯৮ রানের মাথায় সৈকত আলীর বলে বোল্ড হয়ে যান ইমতিয়াজ। যাওয়ার আগে ২১৭ বল খেলে ১৭টি চারের সাহায্যে ১৩২ রান করে যান ইমতিয়াজ। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার দশম সেঞ্চুরি।

 


এরপর রাজিন সালেহ ও ইজাজ আহমেদ মিলে ৪০ রানের জুটি গড়েন। তবে তাদের জুটিটি বেশি লম্বা হয়নি। দলীয় ২৩৮ রানের মাথায় শরীফ উল্লাহর দ্বিতীয় শিকার হয়ে মাঠ ছাড়েন রাজিন সালেহ। যাওয়ার আগে ১২৯ বল খেলে ৪টি চার ও ১ ছক্কায় ৪২ রান করে যান। এরপর দিনের বাকি সময়টুকু পার করেন ইজাজ আহমেদ ও রাহাতুল ফেরদৌস মিলে।

বল হাতে ঢাকা মেট্রোর সৈকত আলী, নিহাদ-উজ-জামান ও শরীফ উল্লাহ ২টি করে উইকেট নেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ অক্টোবর ২০১৭/আমিনুল

   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

অধিনায়ক মাশরাফির ৫০

অধিনায়ক মাশরাফির ৫০

২০১৭-১০-২২ ১:৩৯:২৭ পিএম
হাইকোর্টে মিনার চৌধুরীর জামিন

হাইকোর্টে মিনার চৌধুরীর জামিন

২০১৭-১০-২২ ১:৩৫:১২ পিএম
সব রুটে নৌযান চলাচল শুরু

সব রুটে নৌযান চলাচল শুরু

২০১৭-১০-২২ ১:৩০:২৫ পিএম
ঢাকা অ্যাটাক, আশা জাগানিয়া সিনেমা

ঢাকা অ্যাটাক, আশা জাগানিয়া সিনেমা

২০১৭-১০-২২ ১:২২:৩৪ পিএম