ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ইনিংস ব্যবধানে চট্টগ্রামকে হারাল রাজশাহী

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২৬, ১৬ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইনিংস ব্যবধানে চট্টগ্রামকে হারাল রাজশাহী

ওয়ালটন গ্রুপের এরিয়া ম্যানেজার (বগুড়া) আবু রাফা মো: নাঈমের থেকে ম্যাচ সেরার পুরস্কার নিচ্ছেন দেলোয়ার হোসেন। (ছবি: এ কে আজাদ)

ক্রীড়া প্রতিবেদক: ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ ১৯তম জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে জয় পেয়েছে রাজশাহী বিভাগ। সোমবার লিগের চতুর্থ দিনে চট্টগ্রাম বিভাগকে ইনিংস ও ১৩ রানে হারিয়েছে রাজশাহী।

চলতি লিগে এটি তাদের দ্বিতীয় জয়। এ জয়ে পয়েন্ট টেবিলে রাজশাহীর অবস্থান আরও শক্ত হল। দ্বিতীয় স্তর থেকে নিশ্চিতভাবেই প্রথম স্তরে উঠতে যাচ্ছে ফরহাদ রেজা, জুনায়েদ সিদ্দীকরা।

রাজশাহীর আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে চট্টগ্রাম বিভাগ প্রথম ইনিংসে করেছিল ২৬০ রান। জবাবে মিজানুর রহমানের সেঞ্চুরিতে রাজশাহী ৪০৩ রানের বড় সংগ্রহ পায়। লিড পায় ১৪৩ রানের। পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ১৩০ রানে গুটিয়ে যায় চট্টগ্রাম বিভাগ।
 


বল হাতে দেলোয়ার হোসেন একাই ৬ উইকেট নিয়ে চট্টগ্রামকে ধসিয়ে দেন। ২৩ রানে ৬ উইকেট নেন ডানহাতি মিডিয়াম এ পেসার। প্রথম ইনিংসেও ৩ উইকেট নিয়েছিলেন দেলোয়ার। দুই ইনিংস মিলিয়ে ৯ উইকেট নিয়ে ম্যাচসেরার পুরস্কারও জিতেন। এছাড়া ফরহাদ রেজা ২টি এবং শরীফুল ইসলাম ও সাকলায়েন সজীব ১টি করে উইকেট নেন। সিলেটের হয়ে সর্বোচ্চ ৪৮ রান করেন সাদিকুর। ৩২ রান আসে তাসামুলের ব্যাট থেকে। ২১ রান করে শেষ পর্যন্ত টিকে ছিলেন সাজ্জাদুল হক। এছাড়া কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেনি।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে সোমবার চতুর্থ দিন ৭ উইকেট হাতে রেখে দিন শুরু করে সিলেট। দিনের প্রথম সেশনেই ২১ রান তুলতে ৭ উইকেট হারায় তারা। চলতি লিগে এটি চট্টগ্রামের প্রথম পরাজয়। এর আগে তিনটি ম্যাচ ড্র করেছিল ইরফান শুক্কুরের দল। চট্টগ্রাম বিভাগের একটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল। 

 


রাইজিংবিডি/ঢাকা/১৬ অক্টোবর ২০১৭/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়