মিয়ানমারের ওপর চাপ সৃষ্টির আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

প্রকাশ: ২০১৭-১০-১২ ৯:০২:৩৩ পিএম
আসাদ আল মাহমুদ | রাইজিংবিডি.কম

সচিবালয় প্রতিবেদক : বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি করতে ইরানের প্রতি আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বৃহস্পতিবার বাংলাদেশে সফররত ইরানের সামাজিক বিষয়ক স্বাস্থ্য উপমন্ত্রী ডা. সৈয়দ হাদি আইয়াজি ও ইরান রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান ডা. আলী আসগর পায়ভান্দির নেতৃত্বে একটি প্রতিনিধিদল সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রীর সাথে সাক্ষাৎ করতে আসলে তিনি এ আহ্বান জানান। 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিশ্বের সকল মুসলিম দেশ সোচ্চার হলে মিয়ানমার তার নাগরিকদের ফিরিয়ে নিতে বাধ্য হবে। ইতিমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ পদক্ষেপ জাতিসংঘ এবং বিভিন্ন প্রভাবশালী দেশ মিয়ানমারকে চাপ দিতে শুরু করেছে।

তিনি বলেন, মিয়ানমার সেনাবাহিনী তার নিজের মানুষদের মারছে। নিজেদের জনগণের ঘরবাড়ি পুড়িয়ে দিচ্ছে। সেখান থেকে রোহিঙ্গারা পালিয়ে বাংলাদেশে আসলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতা দেখিয়ে তাদের অস্থায়ীভাবে আশ্রয় দিয়ে খাদ্য ও স্বাস্থ্যসেবা দিচ্ছেন। এভাবে বাড়তি ৬ থেকে ৭ লাখ মানুষের সেবা দীর্ঘদিন চালিয়ে যাওয়া সীমিত সম্পদের বাংলাদেশের পক্ষে দূরূহ। তাই অবিলম্বে মিয়ানমার সরকার সেদেশে হত্যা এবং ঘর-বাড়ি জ্বালানো বন্ধ করে বাংলাদেশ থেকে তাদের নাগরিকদের ফিরিয়ে নেওয়ার পদক্ষেপ নিবে বলে আশা প্রকাশ করেন মন্ত্রী।

এ সময় স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. সিরাজুল হক খান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের সচিব মো. সিরাজুল ইসলামসহ স্বাস্থ্য মন্ত্রণালয় এবং ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয় ও রেড ক্রিসেন্ট সোসাইটির ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 



রাইজিংবিডি/ঢাকা/১২ অক্টোবর ২০১৭/আসাদ/সাইফ

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

গুঞ্জন উড়িয়ে দিলেন নেইমার

২০১৮-০৭-২০ ১০:৩১:৩৬ পিএম

ফখর অপরাজিত ২১০, জিম্বাবুয়ে ১৫৫!

২০১৮-০৭-২০ ৯:১৯:১৬ পিএম

শেষ ম্যাচে যুবাদের বড় জয়

২০১৮-০৭-২০ ৭:৫১:৪১ পিএম

৫ দিনের সফরে ভারত যাচ্ছেন এরশাদ

২০১৮-০৭-২০ ৬:৫৫:৩৮ পিএম