ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

'দেশের সব বধ্যভূমিতে নির্মিত হবে একই রকম স্মৃতিস্তম্ভ'

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩১, ২১ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
'দেশের সব বধ্যভূমিতে নির্মিত হবে একই রকম স্মৃতিস্তম্ভ'

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে সব বধ্যভূমিতে একই রকম স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হবে, যাতে মানুষ দেখে সহজে চিনতে ও বুঝতে পারে। ইতোমধ্যে ৩৬০টি বধ্যভূমির তালিকা করা হয়েছে।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক আজ শনিবার নীলফামারী জেলার ডোমার উপজেলা মুক্তিযোদ্ধা ভবন উদ্বোধন শেষে মুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, অনুষ্ঠানে মন্ত্রী আরো বলেন, আগামী জানুয়ারি মাস থেকে মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ি বাড়ি পৌঁছে দেবে সরকার। আর কোনো মুক্তিযোদ্ধাকে ব্যাংকে লাইনে দাঁড়িয়ে ভাতা উত্তোলন করতে হবে না।

মন্ত্রী বলেন, দেশকে মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে নিতে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ নতুন প্রজন্ম প্রয়োজন। তাই মুক্তিযোদ্ধাদের সন্তান এবং পরিবারকেও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে হবে।

তিনি বলেন,  মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা ঘরে ঘরে পৌঁছে দেওয়া হবে। মুক্তিযোদ্ধাদের উপজেলা সদরের ব্যাংকে গিয়ে কষ্ট করে টাকা তুলতে হবে না। এ লক্ষ্যে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় কাজ করছে।

অনুষ্ঠানে সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. শাহীনুর আলম,  উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ প্রকল্পের পরিচালক আব্দুল হাকিম ও স্থানীয় মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের অধীনে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ প্রকল্পের আওতায় প্রায় ২ কোটি ২৩ লাখ টাকা ব্যয়ে ভবনটি নির্মাণ করা হয়। পরে মন্ত্রী একই জেলার জলঢাকা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনও  উদ্বোধন করেন। ১ কোটি ৮১ লাখ টাকা ব্যয়ে এ কমপ্লেক্স নির্মাণ করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/২১ অক্টোবর ২০১৭/হাসান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়