ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ফ্রান্স গেলেন প্রধানমন্ত্রী

তানজিনা আফরিন ইভা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:০০, ১১ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফ্রান্স গেলেন প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট : ফ্রান্সের রাজধানী প্যারিসে অনুষ্ঠেয় ওয়ান প্লানেট সামিটে যোগ দিতে তিন দিনের সরকারি সফরে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার সকাল সোয়া ১০টার পর প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা এমিরেটসের একটি ফ্লাইটে ফ্রান্সের উদ্দেশ্যে রওনা হন। পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক, পরিবেশ ও বন মন্ত্রণালয়ের সচিব ইসতিয়াক আহমদ এই সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে আছেন।

জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবিলায় ওয়ান প্ল্যানেট সামিটে যোগ দিতে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ আমন্ত্রণ জানিয়েছেন। মঙ্গলবারের এ সামিটে দুই হাজার বেসরকারি সংস্থা, প্রতিষ্ঠান ও সরকারি, বেসরকারি সেক্টরের প্রতিনিধি, একশর বেশি বিশ্ব নেতা এই সামিটে যোগ দেবেন। সামিটে বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম এবং জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসও অংশ নেবেন।

এর আগে প্রধানমন্ত্রীর এই সফর সম্পর্কে পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী বলেন, শেখ হাসিনা সামিটে ‘হাই লেভেল সেগমেন্ট’এ জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে সরকারি, বেসরকারি পর্যায়ে একত্রে লড়াই করার অঙ্গীকার ছাড়াও ফ্রান্সের প্রেসিডেন্টের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন। বৃহস্পতিবার দেশে ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।



রাইজিংবিডি/ঢাকা/১১ ডিসেম্বর ২০১৭/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়