রাজধানীর অবৈধ ভবনের তালিকা হচ্ছে

প্রকাশ: ২০১৮-০২-১২ ৯:০১:৪০ পিএম
আসাদ আল মাহমুদ | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক, সংসদ থেকে : রাজধানীর অবৈধ ভবনের তালিকা তৈরির কাজ চলছে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

সোমবার সংরক্ষিত আসন-৪৩ এর সংসদ সদস্য উম্মে রাজিয়া কাজলের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী বলেন, রাজধানীতে বিল্ডিং কোড অমান্য করে যেসব বিল্ডিং নির্মাণ করা হয়েছে তার সংখ্যা ও তালিকা করার কাজ প্রক্রিয়াধীন।

তিনি আরো বলেন, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ স্বল্প ও মধ্যম আয়ের জনগোষ্ঠির জন্য গত ডিসেম্বর পর্যন্ত ১ হাজার ২০৯টি ফ্ল্যাট নির্মাণ করেছে। নতুন আরো ৬ হাজার ৫৯২ ফ্ল্যাট নির্মাণের জন্য ১৭টি প্রকল্প চলমান।

লক্ষ্মীপুর-৪ আসনের সংসদ সদস্য মো. আব্দুল্লাহর এক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ নগরীর জনসাধারণের মাঝে প্লট বরাদ্দের জন্য ২ হাজার ৮৩২ কোটি ৯৭ লাখ ৭৪ হাজার টাকার প্রকল্প হাতে নিয়েছে।  ‘অনন্যা আবাসিক এলাকার উন্নয়ন (২য় পর্যায়)’ শীর্ষক এ প্রকল্পের জন্য বর্তমানে ভূমি অধিগ্রহণের কাজ চলছে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১১ ও ১২ নং ওয়ার্ডের শাহজাহানপুর, শান্তিবাগ ও গুলবাগ এলাকার লেকের উন্নয়নকাজ পিডব্লিউডি কর্তৃক শুরু করে লেক পাড় কংক্রিট দিয়ে বাঁধাই করা হয়েছে। লেকটির পাড়ে ওয়াকওয়ে নির্মাণ করা হয়েছে। সেখানে স্থানীয় জনসাধারণ প্রাতঃ ও বৈকালিক ভ্রমণ করে থাকেন।



রাইজিংবিডি/ঢাকা/১২ ফেব্রুয়ারি ২০১৮/আসাদ/রফিক

   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বইমেলায় ‘ভূতের রাজা গ্রেফতার’

বইমেলায় ‘ভূতের রাজা গ্রেফতার’

২০১৮-০২-২৩ ১০:০৮:০৫ পিএম
হকির ৩৮ জনের দল নেমে এলো ১৮ জনে

হকির ৩৮ জনের দল নেমে এলো ১৮ জনে

২০১৮-০২-২৩ ৮:০৭:৪০ পিএম