শেষ হয়েছে ভোট গ্রহণ, চলছে গণনা

প্রকাশ: ২০১৮-০৩-১৩ ৪:৩১:৩৫ পিএম
হাসিবুল ইসলাম | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : জাতীয় সংসদের গাইবান্ধা-১ ও ব্রাহ্মণবাড়ীয়া-১ শূন্য আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ শেষে এখন চলছে ভোট গণনা। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলে।

নির্বাচন কমিশনের (ইসি) পক্ষ থেকে নির্বাচনী এলাকার ভোটাররা যাতে নির্বিঘ্নে ও আনন্দমুখর পরিবেশে ভোট প্রদান করতে পারেন সেজন্য সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল।

গাইবান্ধা-১ নির্বাচনী এলাকায় সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ব্যাপক সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছিল।

নির্বাচনী এলাকার প্রতিটি সাধারণ ভোটকেন্দ্রে আটজন পুলিশসহ ২২ জন এবং গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্রে ১০ জন পুলিশসহ ২৪ জন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন ছিল।

এ ছাড়া মোবাইল টিমে ৩০১ জন ও স্ট্রাইকিং ফোর্সে ১৬০ জন পুলিশ, মোবাইল টিমে ১৫০ জন এবং স্ট্রাইকিং ফোর্সে ১৫০ জন এপিবিএন, প্রতি কেন্দ্রে ১৪ জন করে ১ হাজার ৫২৬ জন আনসার সদস্য, মোবাইল টিমে ১৭২ জন এবং স্ট্রাইকিং ফোর্সে ১৫০ জন ব্যাটালিয়ান আনসার এবং আট প্লাটুন বিজিবি ও র‌্যাবের ১৮টি মোবাইল টিম মোতায়েন করা হয়েছিল।

আওয়ামী লীগ, জাতীয় পার্টি, গণফ্রন্ট ও ন্যাশনাল পিপলস পার্টির চারজন প্রতিদ্বন্দ্বী এ নির্বাচনে অংশগ্রহণ করেছেন। এ আসনের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩৮ হাজার ৫৫৬ জন। মোট ভোটকেন্দ্র ১০৯টি।

গাইবান্ধা-১ আসনে রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জি এম সাহতাব উদ্দিন রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন।

এ ছাড়া ব্রাহ্মণবাড়ীয়া-১ নির্বাচনী এলাকার প্রতিটি সাধারণ ভোটকেন্দ্রে আটজন পুলিশসহ ২২ জন এবং গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্রে ১০ জন পুলিশসহ ২৪ জন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন ছিল। মোবাইল টিমে ২৭৩ জন ও স্ট্রাইকিং ফোর্সে ১৩০ জন পুলিশ, স্ট্রাইকিং ফোর্সে ১০০ জন এপিবিএন, প্রতি কেন্দ্রে ১৪ জন করে ১ হাজার ৩৬ জন আনসার সদস্য, মোবাইল টিমে ৪০ জন এবং স্ট্রাইকিং ফোর্সে ১০ জন ব্যাটালিয়ান আনসার এবং সাত প্লাটুন বিজিবি ও র‌্যাবের ২৬টি মোবাইল টিম মোতায়েন ছিল।

আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও ইসলামী ঐক্যজোটের তিনজন প্রতিদ্বন্দ্বী এ নির্বাচনে অংশগ্রহণ করেন। এ আসনের মোট ভোটার সংখ্যা ২ লাখ ১৪ হাজার ৯ জন। মোট ভোটকেন্দ্র ৭৪টি।

ব্রাহ্মণবাড়ীয়া-১ আসনে কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন।



রাইজিংবিডি/ঢাকা/১৩ মার্চ ২০১৮/হাসিবুল/সাইফুল

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বিকেল ইসির সাথে বিএনপির বৈঠক

২০১৮-০৭-২৩ ১:৩৮:২৯ পিএম

ইমরান এইচ সরকারের হাইকোর্টে রিট

২০১৮-০৭-২৩ ১:১১:৩৯ পিএম

এবার বাবার প্রযোজনায় জানভি?

২০১৮-০৭-২৩ ১২:৫৯:৪৫ পিএম

জার্মানির হয়ে আর খেলবেন না ওজিল

২০১৮-০৭-২৩ ১১:১১:২৭ এএম