৩০০ সংসদীয় আসনের নতুন সীমানা প্রকাশ

প্রকাশ: ২০১৮-০৩-১৪ ৫:০৯:৫২ পিএম
হাসিবুল ইসলাম | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ৩০০টি সংসদীয় আসনে সীমানার খসড়া তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার বিকেলে নির্বাচন কমিশন থেকে নতুন সংসদীয় আসনে সীমানার খসড়া তালিকা প্রকাশ করা হয়। খসড়া তালিকায় ১৬টি জেলার ৩৮টি সংসদীয় আসনের সীমানা পরিবর্তন আনা হয়েছে। বাকি আসনগুলোর সীমানা অপরিবর্তিত রয়েছে।

ইসি জানায়, সংবিধানের অনুচ্ছেদ ১১৯ এর দফা (১) এর উপ দফা (গ) এবং দি ডিলিমিটেশন অব কনস্টিটিউয়েন্সিস অর্ডিন্যান্স, ১৯৭৬ এর ধারা ৮ এর উপধারা (১)(বি) অনুযায়ী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে এলাকাভিত্তিক নির্বাচনী এলাকাগুলোর সীমানার একটি প্রাথমিক তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। তালিকাটি সম্পর্কে সংশ্লিষ্ট এলাকার বাসিন্দার কাছে থেকে লিখিত দাবি/আপত্তি/সুপারিশ/মতামত আহ্বান করেছে কমিশন।

এর আগে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ জানান, ঢাকার পাঁচটি, নারায়ণগঞ্জের দুটি, নীলফামারীর দুটি, রংপুরে তিনটি, কুড়িগ্রামে দুটি, পাবনায় দুটি, মাগুরায় দুটি, খুলনায় দুটি, সাতক্ষীরায় দুটি, জামালপুরের দুটি, শরীয়তপুরের দুটি, মৌলভীবাজারের দুটি, ব্রাহ্মণবাড়িয়ার দুটি, কুমিল্লার চারটি, নোয়াখালীর দুটি এবং চট্টগ্রামের দুটি আসনে পরিবর্তন আনা হয়েছে।

তিনি বলেন, ‘আজকেই এই তালিকা বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হবে। কারো কোনো দাবি আপত্তি থাকলে ১ এপ্রিল বিকেল ৫টা পর্যন্ত আবেদন করতে পারবেন।’

কমিশন দাবি আপত্তি শেষে আগামী ৩০ এপ্রিল সংসদীয় আসনের চূড়ান্ত তালিকা প্রকাশ করবে বলেও জানান ইসি সচিব।

বিজ্ঞপ্তি দেখতে ক্লিক করুন এইখানে (সংসদীয় আসনের সীমানা)



রাইজিংবিডি/ঢাকা/১৪ মার্চ ২০১৮/হাসিবুল/সাইফুল

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

পুরুষের মেনোপজ : যা জানা জরুরি

২০১৮-১০-১৭ ৯:০৩:৫৩ পিএম

সুজি দিয়ে তালের বড়া

২০১৮-১০-১৭ ৮:৫১:১৮ পিএম

মনোবিদের ক্লাসে ক্রিকেটাররা…

২০১৮-১০-১৭ ৮:৩৫:৫৩ পিএম