ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

বেলাল চৌধুরীকে শহীদ মিনারে সর্বস্তরের শ্রদ্ধা বুধবার

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩২, ২৪ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেলাল চৌধুরীকে শহীদ মিনারে সর্বস্তরের শ্রদ্ধা বুধবার

নিজস্ব প্রতিবেদক : একুশে পদকপ্রাপ্ত সদ্যপ্রয়াত কবি বেলাল চৌধুরীর মরদেহে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য বুধবার কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হবে।

মঙ্গলবার রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালের কাস্টমার ম্যানেজার রাজীব কুমার সাহা এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, কবি বেলাল চৌধুরীর মরদেহ কিছুক্ষণ পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) নেওয়া হবে। সেখানে হিমাগারে মরদেহ রাখা হবে। বুধবার সকালে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য শহীদ মিনারে নেওয়া হবে।

বেলাল চৌধুরী চিকিৎসাধীন অবস্থায় বেলা ১২টা পর মারা যান। তার বয়স হয়েছিল ৭৯ বছর।

বেলাল চৌধুরী ক্রনিক কিডনি ডিজিজ, রক্তশূন্যতা, হাইপোথাইরোটিজসহ নানা জটিল রোগে আক্রান্ত ছিলেন। জীবনের শেষ দিনগুলোতে কবি মূত্রনালির সংক্রমণজনিত ‘সেফটিসেমিয়া’ রোগেও ভুগছিলেন।

দীর্ঘ চার মাস ধরে হাসপাতালে চিকিৎসা চলছিল তার। গত বৃহস্পতিবার রাতে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণকেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। শুক্রবার কবির অবস্থার আরো অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

ষাট দশকের অন্যতম শক্তিশালী কবি, প্রাবন্ধিক, অনুবাদক ও সাংবাদিক কবি বেলাল চৌধুরী। তিনি ঢাকাস্থ ভারতীয় দূতাবাস থেকে প্রকাশিত ভারত বিচিত্রার সম্পাদক হিসেবে পনের বছর দায়িত্ব পালন করেছেন। এছাড়া সাপ্তাহিক সন্দ্বীপ সম্পাদনা করেন। তিনি বেশ কয়েক বছর ভারতের কলকাতায় অবস্থানকালে কবি সুনীল গঙ্গোপাধ্যায় সম্পাদিত সাহিত্য পত্রিকা কৃত্তিবাস পত্রিকায় কর্মরত ছিলেন।

আরো পড়ুন :



রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৮/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়