ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

পর্যটন খাতে বিনিয়োগের আহ্বান পর্যটনমন্ত্রীর

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৩, ২৪ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পর্যটন খাতে বিনিয়োগের আহ্বান পর্যটনমন্ত্রীর

জ্যেষ্ঠ প্রতিবেদক : বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগের জন্য বিদেশি বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল।

দুবাইতে ২৫তম এরাবিয়ান ট্রাভেল মার্কেট (এটিএম) ২০১৮ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান। দুবাই কনসুলেট জেনারেলের সহযোগিতায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি) এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

মঙ্গলবার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ শাখা থেকে এ তথ্য জানানো হয়।

একেএম শাহজাহান কামাল বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে। পুরো পৃথিবী অবাক বিস্ময়ে এ উন্নয়ন যাত্রা লক্ষ্য করছে। সাম্প্রদায়িক সম্প্রীতির এদেশের রাজনৈতিক পরিস্থিতি শান্তিপূর্ণ ও স্থিতিশীল। অপার সৌন্দর্য্যের এ দেশে আছে পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার, বিশ্বের বৃহত্তম ম্যানগ্রোভ ফরেস্ট সুন্দরবন। আরো ঐতিহাসিক ও দৃষ্টিনন্দন স্থাপনা বাংলাদেশকে চমৎকারভাবে তুলে ধরেছে।

তিনি আরো বলেন, বাংলাদেশে পর্যটন খাতে যারা বিনিয়োগ করতে চায় তাদের জন্য সরকার কক্সবাজারের সাবরাংকে এক্সক্লুসিভ ‘ট্যুরিস্ট জোন’ ঘোষণা করেছে। চাইলে বিনিয়োগকারীরা এই সুযোগ নিতে পারেন।’ মন্ত্রী বাংলাদেশের পর্যটন স্থাপনাসমূহকে ট্যুরিস্ট প্রোডাক্টে পরিণত করতে এ খাতে বিনিয়োগের আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইউএইতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান, বিটিবির পরিচালক নিখিল রঞ্জন রায়। মেলায় অংশ নেওয়া বাংলাদেশের ট্যুর অপারেটররাও এ সময় উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, এটিএম সমগ্র মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকা অঞ্চলের সবচেয়ে বড় পর্যটন মেলা। চার দিনব্যাপী এ মেলায় বাংলাদেশসহ বিশ্বের ৬৮টি দেশের ২৯৩৬টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।



রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৮/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়