‘শেখ হাসিনা থাকলে পথ হারাবে না বাংলাদেশ’

প্রকাশ: ২০১৮-০৫-১৭ ১০:১৫:৩৬ পিএম
আরিফ সাওন | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেছেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সঠিকভাবে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। সত্যি কথা বলতে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাকলে পথ হারাবে না আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশ।

শেখ হাসিনার ৩৮তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বি ব্লকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যূরালে পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি এসব কথা বলেন।

ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে কারণেই বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশে থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। শিক্ষা, স্বাস্থ্য ও চিকিৎসাসেবা, তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি, অবকাঠামো, কৃষিসহ সকল ক্ষেত্রেই উন্নতি লাভ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই বাংলাদেশ একদিন উন্নত দেশে পরিণত হবে। শুধু তাই নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই সকল বাধা অতিক্রম করে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের চেতনার যথার্থ বাস্তবায়ন এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়া সম্ভব হবে।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ দেশের উন্নতি, অগ্রগতি, সফলতা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত পরিচালনা করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহ, মেডিক্যাল টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলালসহ এ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিভিন্ন অফিসের পরিচালক ও অফিস প্রধানগণ, শিক্ষক, ছাত্রছাত্রী, চিকিৎসক, কর্মকর্তা, নার্স ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর ম্যুরালে বিএসএমএমইউর স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) পক্ষ থেকেও পুষ্পস্তবক অর্পণ করা হয়।

কর্মশালা অনুষ্ঠিত
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে বৃহস্পতিবার দুপুরে সি ব্লকে নিউরোসার্জারি বিভাগের ‘পোস্ট সেলফ অ্যাসেসমেন্ট ইমপ্রুভমেন্ট প্ল্যান’ শীর্ষক কর্মশালা হয়।

কর্মশালায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। সভায় উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, আইকিউএসির পরিচালক অধ্যাপক ডা. মো. শফিকুল ইসলাম, নিউরো সার্জারি বিভাগের অধ্যাপক ডা. এ টি এম মোশারেফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।




রাইজিংবিডি/ঢাকা/১৭ মে ২০১৮/সাওন/রফিক

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

জাতীয় শোক দিবসের কর্মসূচি

২০১৮-০৮-১৪ ৪:৫৬:৫৫ পিএম

ভবিষ্যতের অদ্ভুত মোটরসাইকেল!

২০১৮-০৮-১৪ ৪:৪২:২১ পিএম

রংপুরে ঈদের জামাত ৭ হাজার ৩৩২টি

২০১৮-০৮-১৪ ৪:১৩:৩০ পিএম