‘বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনতে একটি কমিটি কাজ করছে’

প্রকাশ: ২০১৮-০৭-১৭ ৩:২১:৫১ পিএম
আরিফ সাওন | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধুর যেসব খুনিরা দেশের বাইরে পালিয়ে আছে, তাদের ফিরিয়ে আনতে আইনমন্ত্রীর অধীনে একটি কমিটি কাজ করছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে ‘মিট দ্য রিপোর্টার্স’ অনুষ্ঠানে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিআরইউ এর সভাপতি সাইফুল ইসলাম।

মন্ত্রী বলেন, বিভিন্ন দেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিরা পালিয়ে আছে। তাদের ফিরিয়ে আনতে আফ্রিকাসহ বিভিন্ন দেশের সঙ্গো যোগাযোগ চলছে। আইনমন্ত্রীর অধীনে একটি কমিটি কাজ করছে। সেখানে আমি ও পরাষ্ট্রমন্ত্রী সদস্য। কে কোথায় সেসব দেশের আইন ও দেশীয় আইন মিলে তাদের দ্রুত সময়ের মধ্যে ফিরিয়ে আনার চেষ্টা চলছে।

খালেদা জিয়ার অসুস্থতার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্য যা যা করা দরকার তাই করা হয়েছে। এমন কোনো নতুন রোগে আক্রান্ত হননি যে জন্য তিনি গুরুতর অবস্থায় আছেন। জেলকোড অনুযায়ী যদি আরো কোনো ব্যবস্থা নেওয়ার থাকে তা গ্রহণ করা হবে। সরকারি ব্যবস্থাপনার বাইরে তিনি অন্য কোথাও চিকিৎসা নিতে চাইলে সে ব্যবস্থা করা কঠিন।

তিনি বলেন, খালেদা জিয়ার আগের অসুস্থতার চিকিৎসা চলছে। তিনি নতুন কোনো অসুস্থতায় ভুগছেন না। সুতরাং তিনি গুরুতর অসুস্থ পরিবার ও আত্মীয়-স্বজনদের এ অভিযোগ সঠিক নয়। তাকে বঙ্গবন্ধু হাসপাতালে নেওয়া হয়েছিল। তিনি আর সেখানে যাবেন না। পরে আমরা সিএমএইচে নেওয়ার কথা বলেছি, তিনি সেখানেও যাবেন না। যেখানে প্রধানমন্ত্রীও অসুস্থবোধ করলে সিএমএইচে যান, সেখানেও যদি তিনি না যান, তবে অন্য কোথাও চিকিৎসার জন্য নেওয়াটা কঠিন। সরকারিভাবে তার জন্য যা যা করার আমরা তা গ্রহণ করেছি। তার যেসব ডাক্তারা সেবা দিয়ে থাকেন তারা সার্বক্ষণিক দেখছেন। প্রয়োজন হলে তারা আবার দেখবেন।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জুলাই ২০১৮/সাওন/ইভা

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শিশু বিল পাস

২০১৮-১০-২২ ৯:১২:৩০ পিএম

সিরিজ জিততে চট্টগ্রামে বাংলাদেশ

২০১৮-১০-২২ ৭:৩৩:৩৫ পিএম