গার্মেন্টস শ্রমিকদের মজুরি ১৬ হাজার টাকা ঘোষণার দাবি

প্রকাশ: ২০১৮-০৭-২০ ৭:৩১:৪৩ পিএম
মামুন খান | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : গার্মেন্ট শ্রমিকদের ন্যূনতম মজুরি অবিলম্বে ১৬ হাজার টাকা ঘোষণার দাবি জানিয়েছে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে  আয়োজিত সমাবেশ থেকে এ দাবি জানানো হয়। সমাবেশ থেকে প্রকৃত মজুরি কমানোর চক্রান্ত বন্ধের দাবি জানানো হয়।

সমাবেশে বক্তারা বলেন, মজুরি বৃদ্ধির নাম করে শ্রমিকদের প্রকৃত মজুরি কমিয়ে দেওয়ার চক্রান্ত চলছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ক্রমাগত ঊর্ধ্বগতিতে শ্রমিকরা দিশেহারা হয়ে পড়েছে। অল্প টাকায় পরিবার-পরিজন নিয়ে জীবন চালাতে হিমশিম খাচ্ছে তারা। এছাড়া প্রতিবছর বাড়ি ভাড়াসহ অন্যন্য খরচ বাড়ছে, সেই অনুযায়ী শ্রমিকরা বেতন পাচ্ছে না।

বক্তারা অবিলম্বে ১৬ হাজার টাকা সর্বনিম্ন মজুরি ঘোষণার দাবি জানান। তারা বলেন, অনেক আগে থেকে শ্রমিকরা দাবি জানিয়ে আসছেন তাদের ন্যূনতম মজুরি ১৬ হাজার টাকা করার জন্য । যদি শ্রমিকদের এমন দাবি মেনে না নেওয়া হয়, তাহলে মাঠ পর্যায়ে শ্রমিকরা আন্দোলন সংগ্রাম গড়ে তুলতে বাধ্য হবে বলে হুঁশিয়ারি দেন বক্তারা।

আয়োজক সংগঠনের সভাপতি মন্টু ঘোষের সভাপতিত্বে এবং শ্রমিক নেতা সাদেকুর রহমান শামীমের পরিচালনায় সমাবেশে উপস্থিত ছিলেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সংগঠনের সাধারণ সম্পাদক জলি তালুকদার, কার্যকরী সভাপতি কাজী রুহুল আমীন, সহ-সভাপতি জিয়াউল কবির খোকন প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২০জুলাই ২০১৮/মামুন খান/শাহেদ

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শিশু বিল পাস

২০১৮-১০-২২ ৯:১২:৩০ পিএম

সিরিজ জিততে চট্টগ্রামে বাংলাদেশ

২০১৮-১০-২২ ৭:৩৩:৩৫ পিএম