ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শোক দিবসে ঢাবি সাংবাদিক সমিতির চিত্র প্রদর্শনী

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১২, ১৫ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শোক দিবসে ঢাবি সাংবাদিক সমিতির চিত্র প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবাষির্কী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা)।

বুধবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) এ প্রদর্শনীর উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল, প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী, ঢাবি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান নয়ন ও সাংবাদিক সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনের পরে উপাচার্য প্রদর্শনীর চিত্রগুলো ঘুরে ঘুরে দেখেন। এতে বঙ্গবন্ধুর শৈশব, কৈশোর, ১৫ আগস্ট বঙ্গবন্ধুর শাহাদাৎ এবং বাংলাদেশের স্বাধীনতা আগে ও পরে দেশি-বিদেশি পত্রিকাগুলোর ভূমিকা তুলে ধরা হয়। যেখানে তৎকালীন দৈনিক সংবাদ, দৈনিক আজাদ, সাপ্তাহিক জয়বাংলা, দ্য পাকিস্তান অবজারভার, নিউজ উইক, নিউ ইয়র্ক টাইমস, টাইম ম্যাগাজিনসহ জাতীয় ও আন্তর্জাতিক পত্রিকায় মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ প্রতিবেদন সচিত্র প্রদর্শন করা হয়।

সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান নয়ন বলেন, শোক দিবস স্মরণে সাংবাদিক সমিতি প্রতি বছর এ ধরনের আয়োজন করে। বিশেষ করে আমরা বঙ্গবন্ধুর গণমাধ্যমকেন্দ্রিক স্মৃতিগুলো তুলে ধরার চেষ্টা করা হয়। যাতে নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর আদর্শ সম্পর্কে জানার সুযোগ পায়। প্রদর্শনীতে একশ ৪৮টি আলোকচিত্র রয়েছে বলে তিনি জানান।



রাইজিংবিডি/ঢাকা/১৫ আগস্ট ২০১৮/ইয়ামিন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়