বিমান চলাচলে সুবিধা বাড়াতে মালয়েশিয়ার অনুরোধ

প্রকাশ: ২০১৮-১০-১১ ৬:১৫:৫৮ পিএম
মোহাম্মদ নঈমুদ্দীন | রাইজিংবিডি.কম

জ্যেষ্ঠ প্রতিবেদক : বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে বিমান চলাচল বাড়াতে ফ্রিকোয়েন্সি বৃদ্ধির অনুরোধ জানিয়েছে মালয়েশিয়া।

বৃহস্পতিবার সচিবালয়ে বিমানমন্ত্রী শাহজাহান কামালের সঙ্গে তার অফিসে সাক্ষাৎকালে  বাংলাদেশে নিযুক্ত মালেশিয়ার হাইকমিশনার নুর আশিকিন মোহ্দ তাইব এ অনুরোধ জানান।

সকালে বিমানন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন তিনি। এসময় দুদেশের মধ্যে বিমান চলাচল বাড়ানো এবং বাণিজ্য, বিনিয়োগ ও পর্যটন নিয়ে আলাপ আলোচনা হয়।

মালয়েশিয়ার হাই কমিশনার বলেন, ‘বাণিজ্য, বিনিয়োগ ও পর্যটনসহ সকল ক্ষেত্রে বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে যোগাযোগ বৃদ্ধি পাচ্ছে। ভ্রাতৃপ্রতীম দুদেশের বাণিজ্যিক সম্পর্ক সুদৃঢ় ও পর্যটন আকর্ষণে বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে বিমান চলাচল বাড়াতে ফ্রিকোয়েন্সি বৃদ্ধির প্রয়োজন। একইসঙ্গে হজরত শাহ জালাল (রহ.) আন্তর্জাতিক বিমান বন্দরের অবকাঠামোগত সুবিধা বৃদ্ধি করা প্রয়োজন।’

বিমানমন্ত্রী শাজাহান কামাল ফ্রিকোয়েন্সি বৃদ্ধি ও বিমান বন্দরের অবকাঠামোগত সুবিধা বৃদ্ধির আশ্বাস দিয়ে বলেন, ‘শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের থার্ড টার্মিনাল নির্মাণে দরপত্র আহ্বান ও অন্যান্য কার্যক্রম শুরু হয়েছে। এ ছাড়াও ক্রমবর্ধমান চাহিদা পূরণ ও বাংলাদেশকে এভিয়েশন হাব হিসেবে গড়ে তুলতে সরকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমান বন্দর নির্মাণ করতে যাচ্ছে।’

এ ছাড়া পর্যটনের ক্ষেত্রে সহযোগিতা বাড়াতে দুই দেশের মধ্যে একটি এমওইউ স্বাক্ষরের ব্যাপারে বৈঠকে সম্মতি জ্ঞাপন করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/১১ অক্টোবর ২০১৮/নঈমুদ্দীন/শাহনেওয়াজ

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

পুরুষের মেনোপজ : যা জানা জরুরি

২০১৮-১০-১৭ ৯:০৩:৫৩ পিএম

সুজি দিয়ে তালের বড়া

২০১৮-১০-১৭ ৮:৫১:১৮ পিএম

মনোবিদের ক্লাসে ক্রিকেটাররা…

২০১৮-১০-১৭ ৮:৩৫:৫৩ পিএম