হাওয়ার নির্যাতনকারীদের শাস্তি দাবি

প্রকাশ: ২০১৮-১১-০৯ ২:৪৭:৫৪ পিএম
মামুন খান | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বনশ্রীতে গৃহকর্মী হাওয়া আক্তারের ওপর অমানবিক নির্যাতনকারীদের শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশ মানবাধিকার কমিশন। একই সঙ্গে সারা দেশে গৃহকর্মী, নারী ও শিশু নির্যাতনকারীদের শাস্তির দাবি জানানো হয়।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানায় সংগঠনটি।

মানববন্ধনে বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহাসচিব ড. সাইফুল ইসলাম দিলদার, বাংলাদেশ মানবাধিকার কমিশন ঢাকা মহানগর উত্তরের সভাপতি আক্তারুজ্জামান বাবুল, বাংলাদেশ মানবাধিকার কমিশনের ডেপুটি গভর্নর ডা. আনোয়ার ফরাজী ইমন, বাংলাদেশ মানবাধিকার কমিশনের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মো. ফিরোজ আলম সুমন, ঢাকা জেলার সভাপতি নাসিম উল্লাহ হেমায়েত প্রমুখ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশে শুধু হাওয়া আক্তারই নির্যাতনের শিকারের শেষ নয়, দেশে জানা অজানা অনেক গৃহকর্মী  প্রতিনিয়ত নির্যাতনের শিকার হচ্ছে, যা দৃষ্টিপাতের বাইরে থেকে যায়। সারা দেশের সাম্প্রতিকালে একটার পর একটা নারী নির্যাতন ও ধর্ষণের খবর, শিশু ধর্ষণের খবর, ইভটিজিংয়ে বিবেকবান মানুষ স্তম্ভিত হয়ে পড়েছে।

বক্তারা বলেন, বাংলাদেশ আইন করা হলেও আইনের প্রয়োগ যথাযথ করা হচ্ছে না। আইনের প্রতি এক ধরনের মানুষ ভ্রুকুটি দিয়ে চলছে, অপরদিকে আইন প্রয়োগকারী সংস্থাগুলো কতিপয় সদস্য যথাযথ আইন প্রয়োগ করছে না বরং অপরাধীদের সহায়তা করছে। এ ধরনের পরিস্থিতির প্রেক্ষাপটে অপরাধ প্রবণতা কমার চেয়ে বরং বেড়েই চলছে।

বক্তারা বলেন, দেশের আইনশৃঙ্খলা বাহিনীর যথাযথ পদক্ষেপ, আইনের সঠিক প্রয়োগ এবং সভ্য সমাজের উচ্চশিক্ষিত মানুষের মন-মানসিকতা এবং মানবিকতা জাগ্রত হলে গৃহকর্মীরা নির্যাতনের শিকার থেকে মুক্তি পাবেন।



রাইজিংবিডি/ঢাকা/৯ নভেম্বর ২০১৮/মামুন খান/সাইফ

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ

তামিম ফিরছেন, সাকিবকে পাওয়ার আশা

২০১৮-১১-১৩ ৯:২৯:৩৮ পিএম