ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘প্রযুক্তিকে জেনে বুঝে তার পরে বর্জন করুন’

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩১, ১২ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘প্রযুক্তিকে জেনে বুঝে তার পরে বর্জন করুন’

নিজস্ব প্রতিবেদক : নির্বাচন কমিশনার কবিতা খানম ইভিএম নিয়ে বলেছেন, প্রযুক্তি ব্যবহারে আমাদের এতো ভয় কেন? প্রযুক্তি যদি আমরা ভালোভাবে বুঝি তাহলে আমাদের প্রযুক্তি বিষয়ে ভয় দূর হবে। প্রযুক্তিকে না জেনে না বুঝে বর্জন করা ঠিক না। প্রযুক্তিকে জেনে বুঝে তার পরে বর্জন করুন।

সোমবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

কবিতা খানম বলেন, আমরা শপথ নিয়ে এসেছি সুষ্ঠু ভোট উপহার দেওয়ার। তাই কারো আশঙ্কার কিছু দেখছি না।
 


তিনি বলেন, আমরা এতোদিন ব্যালট পেপারের মাধ্যমে ভোট করেছি। তাতে কি ভোট সুষ্ঠু হয়েছে? তাই আমি বলছি, আমরা যদি আইনের সঠিক ব্যবহার করি তাহলে অবশ্যই ভোট সুষ্ঠু ও গ্রহণযোগ্য হবে। না বুঝে বিতর্ক করা ঠিক নয়। 

তিনি আরো বলেন, আমরা কী ১৫ বছর আগে কেউ ভেবেছিলাম মোবাইলের কথা। এখন দেখেন মোবাইলের মাধ্যমে কাজ কতটা সহজ হয়েছে৷ কয়েক  সেকেন্ড কথা বললে আমরা বিভিন্ন টেনশন থেকে মুক্তি পাচ্ছি। আর আগে চিঠির জন্য অপেক্ষা করতাম। তাই আমি বলব, দেশ অনেক এগিয়ে গেছে আমাদের উচিত প্রযুক্তি ব্যবহার করা। আপনারা আমাদের প্রতি আস্থা রাখাতে পারেন।

অনুষ্ঠানে ইসি সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা,  নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম প্রমুখ।




রাইজিংবিডি/ঢাকা/১২ নভেম্বর ২০১৮/হাসিবুল/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়