ভিকারুননিসা ছাত্রীদের আন্দোলন স্থগিত, শুক্রবার পরীক্ষা

প্রকাশ: ২০১৮-১২-০৬ ৫:৩৩:৫০ পিএম
আবু বকর ইয়ামিন | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : শিক্ষকদের আশ্বাসের পরিপ্রেক্ষিতে আন্দোলন স্থগিত করেছেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। আগামীকাল শুক্রবার পরীক্ষায় ফিরছেন তারা।

নবম শ্রেণির ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহত্যার পর উদ্ভূত পরিস্থিতিতে পরবর্তী করণীয় নির্ধারণে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে বৃহস্পতিবার বিকেলে বৈঠকে বসেন প্রতিষ্ঠানটির শিক্ষকরা।

প্রায় দেড় ঘণ্টার বৈঠক শেষে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা জানান, শিক্ষকরা আমাদের কথা দিয়েছেন। যেগুলো পূরণ করা সম্ভব সেগুলো শিক্ষকরা পূরণ করবেন। আর যেগুলো আইনি বিষয়, সেগুলো আইনের মাধ্যমে সমাধান হবে বলে আমাদের আশ্বস্ত করা হয়েছে। আমরা শিক্ষকদের আশ্বাসে আস্থা রেখেছি। আগামীকাল (শুক্রবার) অনুষ্ঠিত পরীক্ষায় আমরা অংশগ্রহণ করব এবং ক্লাসে ফিরে যাব।

এদিকে, ওই আত্মহত্যার ঘটনায় সাংবাদিকদের সামনে হাজির হয়ে ক্ষমা প্রার্থনা করেছেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সভাপতি গোলাম আশরাফ তালুকদার।

তিনি বলেন, প্রতিষ্ঠানের বৃহত্তর স্বার্থে প্রয়োজনে তিনি পদত্যাগ করতে রাজি আছেন।

সোমবার দুপুরে অরিত্রির আত্মহত্যার পর মঙ্গলবার থেকে আন্দোলন চালিয়ে আসছিল তার সহপাঠীরা। শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যেই ভিকারুননিসার অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতী শাখার প্রধান জিনাত আখতার ও শ্রেণিশিক্ষিকা হাসনা হেনাবে বরখাস্তের নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। বুধবার রাতে গ্রেফতার হন রাতে গ্রেপ্তার হন হাসনা হেনা।

শিক্ষিকা হাসনা হেনা কারাগারে
অরিত্রী অধিকারীর আত্মহত্যার প্ররোচনার মামলায় গ্রেপ্তার শ্রেণি শিক্ষক হাসনা হেনাকে কারাগারে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার দুপুরে হাসনা হেনাকে ঢাকা মুখ্য নগর হাকিম আদালতে হাজির করা হলে শুনানি শেষে বিচারক ম্যাজিস্ট্রেট আবু সাইদ তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গভর্নিং বডির সভাপতি পদত্যাগে রাজি
অরিত্রীর আত্মহত্যার পর উদ্ভূত পরিস্থিতিতে প্রয়োজনে পদত্যাগ করতে রাজি আছেন রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সভাপতি গোলাম আশরাফ তালুকদার। বৃহস্পতিবার সাংবাদিকদের কাছে নিজের এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি।

আশরাফ তালুকদার বলেন, ‘উদ্ভূত পরিস্থিতি অনাকাঙ্ক্ষিত ও অপ্রত্যাশিত। শিক্ষার্থীদের দেওয়া ৬ দফা দাবি বাস্তবায়নে আমরা সকল পদক্ষেপ নিয়েছি। ইতিমধ্যে ৩ জন শিক্ষককে বহিষ্কার করা হয়েছে।’

আশরাফ তালুকদারের অভিযোগ, তারা প্রতিষ্ঠানটির পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করলেও বিভিন্ন মহলের উসকানিতে কিছু শিক্ষার্থী এখনও আন্দোলন ও বিক্ষোভ অব্যাহত রেখেছে।

তিনি বলেন, ‘এটা আমরা প্রত্যাশা করি না। এ কারণে প্রতিষ্ঠানের বৃহত্তর স্বার্থে যদি আমাকে পদত্যাগ করতে হয় বা সরে যেতে হয় তাতে আমি রাজি আছি।’
 

 


রাইজিংবিডি/ঢাকা/৬ ডিসেম্বর ২০১৮/ইয়ামিন/সাইফ

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

সেরা দশেও ঠাঁই হয়নি নেইমারের

২০১৯-০২-১৭ ১০:৫১:০৭ পিএম

অনুমোদন পেল আরো তিন ব্যাংক

২০১৯-০২-১৭ ১০:০৫:২৪ পিএম

৫৮ ধাপ এগোলেন পেরেরা

২০১৯-০২-১৭ ৯:২২:৫০ পিএম

কুমিল্লায় ৩ কোচিং সিলগালা

২০১৯-০২-১৭ ৯:১০:১৫ পিএম

বইমেলায় ইসহাক খানের তিন বই

২০১৯-০২-১৭ ৯:০৯:৫৬ পিএম